৬ ডিসেম্বর, ২০১৮ ২১:৫০

শাবিতে গার্ডকে মারধরের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শাবিতে গার্ডকে মারধরের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফ হোসেন রনির বিরুদ্ধে গার্ডকে মারধরের অভিযোগ উঠেছে। পরে ওই গার্ড রনির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় রেজিস্টার ও প্রক্টর বরাবর এক অভিযোগপত্র পেশ করেন। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।

ভুক্তভোগী গার্ড অভিযোগপত্রে উল্লেখ করেন, ‘গত ৪ ডিসেম্বর গাজী কালুর টিলায় ডিউটিরত অবস্থায় এক যুগলকে আপত্তিকর অবস্থায় পেলে তিনি তাদেরকে প্রক্টর অফিসে নিয়ে যাচ্ছিলেন। বহিরাগত ওই যুগল ক্যাম্পাসে রনি তাদের পরিচিত বলে জানায়। এমতাবস্থায় রনি ওই গার্ডকে ফোনে তাদেরকে ছেড়ে দেয়ার কথা বলেন। প্রক্টর অফিসে নেয়ার পথে শহীদ মিনারের টিলার পাদদেশে আসলে রনির সাথে তাদের দেখা হয়। এসময় প্রক্টর অফিসে নিয়ে যাচ্ছে জানার পরপরই রনি ‘প্রক্টরের গুষ্ঠি মারি’ বলেই তাকে কানে ও বুকে আঘাত করে।’ পরে ওই গার্ড ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নেন। 

আসিফ হোসেন রনি বলেন, ‘ওই মেয়ের সাথে বাজে ব্যবহার করার কারণে আমি গার্ডকে চড় মারি। আর গার্ডের দায়িত্ব ছিনতাই প্রতিরোধ করা, ছেলে-মেয়ে হাত ধরে বসে থাকলে সেটা দেখার দায়িত্ব তার না।’

প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর দ্বারা একজন গার্ডকে মারধরের বিষয়টি অত্যন্ত নিন্দাজনক। আমি এ বিষয়টি উপাচার্যকে জানিয়েছি। উনি দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে বলেছেন।’ 

উল্লেখ্য, ২০১৫ সালে আসিফ হোসেন রনির বিরুদ্ধে এক সহকারী প্রক্টরকে লাঞ্ছনার অভিযোগ উঠে। পরে তাকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর