Bangladesh Pratidin

প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৮ ১৫:২৬ অনলাইন ভার্সন
ইবি শিক্ষক সমিতির নির্বাচন বুধবার
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ইবি শিক্ষক সমিতির নির্বাচন বুধবার

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ আগামী ১২ ডিসেম্বর বুধবার অনুষ্ঠিত হবে। নির্বাচনে বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালী জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন (শাপলা ফোরম) এবং বাংলাদেশি জাতিয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সংগঠন (জিয়া পরিষদ ও গ্রীণ ফোরম) পৃথক পৃথক প্যানেল জমা দিয়েছে। যাচাই বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশন অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান। ফলে এবারের নির্বাচনে আওয়ামীপন্থী ও প্রগতিশীল শিক্ষক প্যানেল এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক প্যানেলের মধ্যে জোর প্রতিদ্বন্দ্বিতা হবে ধারণা করা হচ্ছে।

নির্বাচন কমিশনের প্রকাশিত তালিকা অনুযায়ী শাপলা ফোরাম থেকে শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে সাবেক উপ উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া প্রার্থী হয়েছেন। একই প্যানেল থেকে সহ সভাপতি পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং কোষাধ্যক্ষ পদে ইংরেজী বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান নির্বাচন করবেন। এছাড়াও সদস্য পদে ১০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

অপরদিকে, জিয়া পরিষদ ও গ্রীণ ফোরম থেকে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনকে সভাপতি পদে এবং দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের অধ্যাপক ড. অলী উল্যাহ সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। এই প্যানেলের সহ সভাপতি পদে হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আবু সিনা, যুগ্ম সম্পাদক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান এবং কোষাধ্যক্ষ পদে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম নির্বচিনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সদস্য পদে বিভিন্ন বিভাগের ১০ শিক্ষক নির্বাচনে অংশ নিবেন।

আগামী ১২ ডিসেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪০৬ জন শিক্ষক তাদের ভোট অধিকার প্রয়োগ করবেন।

বিডি-প্রতিদিন/০৯ নভেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত
up-arrow