Bangladesh Pratidin

প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৮ ১৬:৩৩ অনলাইন ভার্সন
'বাংলাদেশের নতুন দিনে নতুন কৌশল চাই'
বেরোবি প্রতিনিধি:
'বাংলাদেশের নতুন দিনে নতুন কৌশল চাই'

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, নতুন নতুন কৌশল প্রয়োগ করে আগামীর বাংলাদেশেকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা গত এক দশকের উন্নয়ন দেখেছি। এই উন্নয়নকে চলমান রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে। আজ বুধবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি  বিভাগের এক দশক পূর্তি উৎসবে বিশ্ববিদ্যালয়ের ১ নং খেলার মাঠে আয়োজিত আলোচনায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, ধর্মান্ধতার নামে সামাজিক উগ্রতা থেকে তরুণদেরকে বের হয়ে আসতে হবে। ধর্মের উদার নীতিগুলোর চর্চা বাড়াতে হবে। মাদক এবং জঙ্গিবাদকে না বলতে হবে। বাংলাদেশের মানুষ এখন উন্নয়নের পথে হাটছে। পৃথিবীর সবচেয়ে ৩টি গতিময় দেশের একটির নাম বাংলাদেশ। বাংলাদেশের এই উন্নয়নকে ধরে রাখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। 

উপস্থিত শিক্ষার্থীদেরকে লক্ষ করে তিনি বলেন, আমাদের দেশে ২৪ বছরের নিচে বয়স এরকম তরুণের সংখ্যা প্রায় ২ কোটি ৩১ লক্ষ। দেশের অর্র্থনীতি পাল্টে দেয়ার জন্য এই তরুণরাই যথেষ্ট। 

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোর্শেদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, অর্থনীতি বিভাগের শিক্ষক খন্দকার জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন হোসাইন, বেলাল উদ্দিন, হাবিবুর রহমান প্রমুখ। আলোচনা শেষে বিভাগের শিক্ষার্থীদের মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 
এর আগে “দশক পূর্তি উৎসব-২০১৮” উপলক্ষে  সকাল ১০ টায় জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও বিভাগের পতাকা উত্তোলন, কেক কাটা, আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বিকাল ৪টায় বিভাগীয় শিার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা ৫ টায় কনসার্ট পরিবেশনা করবে 'অগ্নিস্নান'।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত
up-arrow