Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৪:৫৬ অনলাইন ভার্সন
হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন
দিনাজপুর প্রতিনিধি
হাবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে ব্যাপক কর্মসূচি নেয়া হয়। 

রবিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমের  নেতৃত্বে শহীদ মিনার বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারি ও  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

পুষ্পমাল্য অর্পন শেষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রদত্ত বাণী পাঠ করা হয়। তিনি তার বাণীতে বলেন, ৪৭ বছর পর আমরা যখন আরেকটি বিজয় দিবস উদযাপন করছি, তখন জাতির জনকের সুযোগ্য কন্যা  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে অন্য একটি বাংলাদেশ আমরা লক্ষ্য করছি, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়ন, পদ্মা সেতু, পারমানবিক বিদ্যুৎকেন্দ্র সবকিছুতেই আমাদের অগ্রগতি। আমি মনে প্রাণে বিশ্বাস করি ২০২১ সালের পূর্বেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিনত হবে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখার জন্য আমি আবারও এ সরকারকে আগামী নির্বাচনে ভোট প্রদান করার অনুরোধ করছি। 

পরিশেষে, হাবিপ্রবি পরিবারের সবাইকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের তথা দেশের উন্নয়নে আমাদের উপর অর্পিত দায়িত্ব আরও নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালনের আহ্বান জানাই।

বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত

আপনার মন্তব্য

up-arrow