Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৭:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৭:১৭
শাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপন
শাবি প্রতিনিধি:
শাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। দিনটি উদযাপন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সাংস্কৃতিক সংগঠনগুলো। 

এ উপলক্ষে রবিবার সকাল সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী বিজয় দিবসের কর্মসূচি শুরু করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

এদিকে উপাচার্য সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে এবং সকাল সাড়ে ৮টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতেও পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন,  বিভিন্ন বিভাগসমূহ, বিভিন্ন হল প্রশাসন, শাবি প্রেসকাব, ছাত্র সংগঠন ও সাংস্কৃতিক সংগঠনসমূহ পুষ্পস্তবক অর্পণ করে। এরপর সকাল ৯ টায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রশাসনিক ভবনের সামনে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 
পরে সকাল সাড়ে ১০টায় মহান বিজয় দিবস উদযাপন কমিটি’১৮ এর উদ্যোগে প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বিজয় শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়। বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে প্রশাসনের উদ্যোগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনব্যাপী কমূসূচিতে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলো দিনব্যাপী পথনাটক, মুকাভিনয় ও দেশাত্ববোধক নানা কর্মসূচি পালন করে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow