১৬ ডিসেম্বর, ২০১৮ ১৮:৫৯

চবিসাসের বিশেষ সাময়িকী 'সুবর্ণ-রেখা'র মোড়ক উন্মোচন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চবিসাসের বিশেষ সাময়িকী 'সুবর্ণ-রেখা'র মোড়ক উন্মোচন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি 'সুবর্ণ-রেখা' নামের একটি বিশেষ সাময়িকী প্রকাশ করেছে। সাময়িকীর প্রতিপাদ্যে বিষয় ছিল 'প্রত্যাশা-প্রাপ্তির নিরিখে'।আজ বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে মহান বিজয় দিবসের আলোচনা সভায় সাময়িকীটির মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী ও উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

সাময়িকীর মোড়ক উম্মেচনকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেন, এ ধরনের সাময়িকী প্রকাশনা সত্যিই প্রশংসার দাবি রাখে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের বিভিন্ন লেখনী বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করবে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় পর্যায়ের সাংবাদিকদের মেধা শানিত হবে বলেও তিনি আশা করেন। 

সাময়িকীর বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অর্থ ও ক্রীড়া সম্পাদক জয় দাশ বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৫২ বছর পর প্রত্যাশা-প্রাপ্তির হিসেব তুলে ধরা হয়েছে এ সাময়িকীতে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত, শিক্ষার মান, গবেষনা মান, শিক্ষার্থীদের মৌলিক সমস্যাবলীসহ পরিকল্পিত উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে সাময়িকীটি। গণমাধ্যমকর্মী, শিক্ষকদের দৃষ্টিতে তুলে ধরা সংকট ও উন্নয়নযোগ্য দিকগুলো বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সহায়ক হবে বলে আমরা মনে করি।

মোড়ক উন্মোচনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি সৈয়দ বাইজিদ ইমন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সালসহ অন্যান্য সদস্যবৃন্দ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর