১৭ ডিসেম্বর, ২০১৮ ১৮:১০

যুদ্ধাপরাধীদের বিচার চালিয়ে যাওয়ার ঘোষণা ঐক্যফ্রন্টের তামাশা : বাদশা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

যুদ্ধাপরাধীদের বিচার চালিয়ে যাওয়ার ঘোষণা ঐক্যফ্রন্টের তামাশা : বাদশা

‘আজ দেশে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও স্বাধীনতা বিরোধীদের রুখে দিয়ে মুক্তিযুদ্ধের ধারায় উন্নয়ন যাত্রা এগিয়ে চলছে। এ ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে জয়যুক্ত করে পুনরায় ক্ষমতায় আনতে হবে। স্বাধীনতা বিরোধী সন্ত্রাসী ও জঙ্গিদের মূলোৎপাটন ও তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দেওয়ার সময় এসেছে।’

সোমবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন রাজশাহী সদর আসনের মহাজোট মনোনীত প্রার্থী ফজলে হোসেন বাদশা। 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সভাটি আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

সভায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা আরও বলেন, নির্বাচনি ইশতেহারে জাতীয় ঐক্যফ্রন্ট যুদ্ধাপরাধীদের বিচার চালিয়ে যাওয়ার যে ঘোষণা দিয়েছে তা হাস্যকর। কেননা স্বাধীনতাবিরোধীদের নিজেদের মধ্যে রেখে এমন ঘোষণা জাতির সঙ্গে তামাশা করা ছাড়া আর কিছুই নয়। 

সাবেক এই রাকসু নেতা আরও বলেন, আমরা ৩০ ডিসেম্বর নির্বাচনে স্বাধীনতা বিরোধীদের মূলোৎপাটন দেখতে চাই। তাই এই দিনে জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে তার সরকারকে ক্ষমতায় আবার এনে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যহত রাখতে হবে।

মতবিনিময় সভায় রাবি উপাচার্য প্রফেসর এম. আব্দুস সোবহান বলেন, ধর্ম, বর্ণ, লিঙ্গ নির্বিশেষে সবাই সমান অধিকার পাবে আমরা এমন একটি বাংলাদেশ চাই। তাই আপনারা ৩০ ডিসেম্বর সবাই সজাগ থাকুন। নৌকা মার্কাকে বিজয়ী করতেই হবে। এই বিজয়ের মাসে, গর্বের মাসে আমাদের জয় নিশ্চিত হবে।

প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক ড. মো. আব্দুল গণি। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর