Bangladesh Pratidin

প্রকাশ : ১১ জানুয়ারি, ২০১৯ ২২:০৫ অনলাইন ভার্সন
নবাগত শিক্ষার্থীদের সমস্যা জানতে চায় ঢাবি ছাত্রলীগ
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
নবাগত শিক্ষার্থীদের সমস্যা জানতে চায় ঢাবি ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের একাডেমিক, ব্যক্তিগত, আবাসন ও আর্থিক অসচ্ছলতা-সংশ্লিষ্ট যেকোনো সমস্যা ছাত্রলীগের দায়িত্বশীলদের জানানোর অনুরোধ জানিয়েছে ঢাবি শাখা ছাত্রলীগ।

শুক্রবার নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে পাঠানো শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নবাগত শিক্ষার্থীদের প্রতি এই অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবীন শিক্ষার্থীদের স্বাচ্ছন্দ্যময় ক্যাম্পাস জীবন, অনিন্দ্যসুন্দর সাংস্কৃতিক পরিসর, একাডেমিক উৎকর্ষতাও স্বপ্ন তাড়ার উপযোগী বিদ্যাপীঠ নির্মাণে আমরা প্রাতিষ্ঠানিকভাবে দায়বদ্ধ। এতে ‘মনোমুগ্ধকর আয়োজনের মাধ্যমে’ নবীন শিক্ষার্থীদের বরণের বিষয়টি প্রক্রিয়াধীন আছে বলেও জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে ‘দেশরত্ন মেধাবৃত্তি’ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে ‘আইডিয়া এক্সচেঞ্জ প্রোগ্রাম’ আয়োজনের প্রাক্‌-পরিকল্পনাও হাতে নিয়েছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে নবীন শিক্ষার্থীদের প্রতি ৭ দফা আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর মধ্যে রয়েছে নিজেদের গবেষণা উপযোগী শিক্ষার্থী হিসেবে গড়ে তোলা, প্রগতিশীল ছাত্ররাজনীতিতে অংশগ্রহণ করা, সমাজকল্যাণম‚লক কাজে অংশগ্রহণ, মাদক-সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে লড়াই ও বঙ্গবন্ধুর জীবনাল্লেখ্য পাঠ ও তা থেকে শিক্ষা গ্রহণ প্রভৃতি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

আপনার মন্তব্য

up-arrow