Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জানুয়ারি, ২০১৯ ১৯:১২ অনলাইন ভার্সন
ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে হাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ
দিনাজপুর প্রতিনিধি
ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে হাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। তবে সোমবার শিক্ষার্থীদের দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হলেও নতুন কর্মসূচি ঘোষণা করেনি শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে শিক্ষার্থীদের আশ্বস্থ করা হয়েছে আগামী মঙ্গলবার একাডেমিক কাউন্সিলে ক্লাস-পরীক্ষা চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। 

অপরদিকে, বেতন-বৈষম্যসহ কয়েকটি দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষক। সোমবার বেলা সাড়ে ১১টা থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোলনরত শিক্ষকরা। 

ফিসারিজ অনুষদের শিক্ষার্থী আলমগীর হোসেন আকাশ জানায়, সোমবার ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ায় বিকেল ৩ টায় নতুন কর্মসূচি ঘোষণা করার কথা ছিল। কিন্তু এর আগেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে, একাডেমিক কাউন্সিলে ক্লাস-পরীক্ষা চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এরপর দুপুর দেড়টার দিকে আন্দোলরত শিক্ষার্থী ফিরে যায়। কিন্তু মঙ্গলবার সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. শফিউল আলম জানান, বিষয়টি নিয়ে আলোচনার জন্য উপাচার্য ঢাকায় আছেন। সেখানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে তার কথা হয়েছে। এছাড়া মঙ্গলবার একাডেমিক কাউন্সিলের বৈঠক হবে। সেখানে ক্লাস-পরীক্ষা চালুর জন্য শিক্ষকদের বলা হচ্ছে। আশা করি এতে বিশ্ববিদ্যালয়ের সঙ্কট সমাধান হবে।

এর আগে ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়ে শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

আপনার মন্তব্য

up-arrow