Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০১৯ ২১:৪০ অনলাইন ভার্সন
চাকসু নির্বাচন দিতে শতভাগ প্রস্তুত: চবি উপাচার্য
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
চাকসু নির্বাচন দিতে শতভাগ প্রস্তুত: চবি উপাচার্য
ফাইল ছবি

'ছাত্র সংসদ বিশাল একটি কর্মযজ্ঞ। এটি সবার সমন্বিত প্রয়াসে সম্পন্ন করা সম্ভব। সবাই এগিয়ে আসলে আমি চাকসু নিবার্চন দিতে শতভাগ প্রস্তুত।' বাংলাদেশ প্রতিদিনের সাথে আলাপচারিতায় এসব কথা বলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিদ্যামান। এ বিশ্ববিদ্যালয়টি দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এটি আমি স্থবির করতে চাই না। সকল ছাত্র সংগঠনগুলো সরকার থেকে অনুমতি সাপেক্ষে সরকারি স্ট্যাম্পে স্বাক্ষর করে যে, নিবার্চনে যদি কোন ধরনের সহিংসতার হয় তার দায় তারা নিবে। তখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন চাকসু নিবার্চন দেবে।

তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এখনো কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন দেয়ার পরিবেশ তৈরী হয়নি বলেও মন্তব্য করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় ছাত্র সংগঠনগুলোর বিভিন্ন গ্রুপ, উপ- গ্রুপ রয়েছে। তারা নিজেরাই বিভিন্ন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেগুলো শামলাতে আমাদের হিমশিম খেতে হয় । আর চাকসু নিবার্চন দিলে তো কথাই নাই। তাই সব গ্রুপ, উপ-গ্রুপ এক সাথে হয়ে লিখিতভাবে দিলে আমি নিবার্চন দিব।’

উপাচার্য বলেন, ‘চাকসু থাকলে যে কাজগুলো হত এখন সে কাজগুলো আরো বেশি বেগবান হয়েছে। এর পরেও যদি তারা চায় আমি দিতে প্রস্তুত। ছাত্রদের সকল সুযোগ সুবিধা আমরা সাফল্যের সাথে সমাধান করতে পারছি। তাদের সাথে নিয়মিত যোগাযোগ করার জন্য একজন ছাত্র উপদেষ্টা রেখেছি যিনি সার্বক্ষণিক ছাত্রদের সমস্যাগুলো দেখভাল করেন।


বিডি প্রতিদিন/হিমেল

আপনার মন্তব্য

up-arrow