শিরোনাম
১৭ জানুয়ারি, ২০১৯ ১৮:১০

আইইউবিএটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

অনলাইন ডেস্ক

আইইউবিএটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও আইবিএ এর সাবেক পরিচালক ড. এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে আইইউবিএটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার শুরু থেকেই জ্ঞানভিত্তিক এলাকা উন্নয়নে কাজ করে যাচ্ছে আইইউবিএটি। আইইউবিএটির দীর্ঘমেয়াদী পরিকল্পনা হচ্ছে প্রতিটি গ্রাম থেকে অন্তত একজন করে পেশাদার গ্র্যাজুয়েট তৈরি করা।

বিগত বছরগুলোর ন্যায় এবারও আইইউবিএটি বিভিন্ন উৎসবের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রবের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান স্মৃতিচারণ করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ ও পরিচালক প্রশাসন অধ্যাপক সেলিনা নার্গিস রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক ড.  খাজা মুহাম্মদ সুলতানুল আজিজ, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: শহীদুল্লাহ মিয়া, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক সিরজউদ্দৌলা শাহীন, কলেজ অফ আর্টস এন্ড সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল খায়েরসহ অন্যান্য অধ্যাপকগণ।  এ সময় সবার অংশগ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছিল আইইউবিএটি। পুরো ক্যাম্পাসজুড়ে জমকালো আলোকসজ্জা করা হয়। এছাড়াও ১৬ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী উদযাপন করা হবে।

মাস ব্যাপী অনুষ্ঠানে আরও রয়েছে আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ান এবং প্রথম উপ-উপাচার্য অধ্যাপক মাহমুদা খানম এর  রুহের মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন, সেমিনার , ওয়ার্কশপ  ল্যাব প্রদর্শনী, ৮০তম  নবীন বরণের অনুষ্ঠান, ট্যালেণ্ট হান্ট, খেলা ধুলার প্রতিযোগিতা এবং সাংষ্কৃতিক অনুষ্ঠান সহ  নানা ধরণের প্রতিযোগিতার আয়োজন।

আইইউবিএটির প্রতিষ্ঠাবার্ষিকী শিক্ষক, শিক্ষার্থী, অ্যালামনাই, অভিভাবকদের অংশগ্রহণে মেলায় পরিণত হয়।     

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর