১৮ জানুয়ারি, ২০১৯ ১৯:২৮
অনিশ্চয়তায় ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীরা

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা ২০ জানুয়ারী

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা ২০ জানুয়ারী

ফাইল ছবি

আন্দোলনরত শিক্ষকদের দাবির বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ না করায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ভর্তি পরীক্ষার দায়িত্ব পালন থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত দেড় শতাধিক শিক্ষক। এতে ২০ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য ২০১৯ সালের স্নাতক ভর্তি পরীক্ষায় দেখা দিয়েছে অনিশ্চয়তা। 

তবে শুক্রবার বিকালে হাবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম জানান, সমস্যা হবে না। যথাসময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং তারাও ভর্তি পরীক্ষার দায়িত্ব পালন করবেন এমনটাই আশা করছেন তিনি। 

জানা যায়, বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত সহকারী অধ্যাপকরা ও প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকরা চিঠির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিষয়টি অবহিত করেছেন। এদিকে, ২০১৯ সালের স্নাতক ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি’র ২০০৫টি আসনে ভর্তির জন্য অংশ নিচ্ছে ১ লাখ ১২ হাজার ১৯২ জন। বিশ্ববিদ্যালয়ের বিরাজমান পরিস্থিতিতে হাবিপ্রবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যেও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

এ ব্যাপারে হাবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম বলেন, ভর্তি পরীক্ষায় শিক্ষকদের দায়িত্ব পালনে আহবান জানানো হয়েছে। আমার মনে হয় তারা সাড়া দিবেন। সব শিক্ষকদের অংশগ্রহণ করাটা জরুরী। না হলে কিছুটা সাফার হতে হবে। তবে আন্দোলনরতরা ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালন না করে, তবুও যথাসময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

উল্লেখ্য, দেশের ৪৩টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৪২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০১৯ সালের স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু হাবিপ্রবিতে আন্দোলনের কারণে ভর্তি পরীক্ষা এখনও অনুষ্ঠিত হয়নি। ২০১৯ সালের স্নাতক ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারন করা হয়েছিলো গত ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর। কিন্তু ১৪ নভেম্বর থেকে অব্যাহত শিক্ষক আন্দোলনের ফলে ভর্তি পরীক্ষা পিছিয়ে আগামী ২০ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর