২০ জানুয়ারি, ২০১৯ ১৬:০৭

পাবিপ্রবি'র প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি:

পাবিপ্রবি'র প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে মানববন্ধন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনার সুষ্ঠু বিচারসহ বিভিন্ন দাবিতে প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ক্যম্পাসে তারা এই মানববন্ধন কর্মসূচী পালন করেন। 

প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে শত শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

মানববন্ধন চলাকালে তারা বলেন, নেশাগ্রস্ত’ অবস্থায় শহরের রাধানগর মহল্লার একটি ছাত্রীনিবাসে ঢুকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে হাত ধরে টানাটানিসহ শ্লীলতাহানির চেষ্টা চালায় শুক্রবার রাতে। এ সময় ওই বখাটে অন্য ছাত্রীদের বিভিন্ন ভাবে উত্যক্ত করে। ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত বখাটের চাচার বাড়িতে বসে সমঝোতা করার চেষ্টা করে মিষ্টি খেয়ে চলে আসেন। বিষয়টি জানাজানি হলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশ প্রশাসনকে চাপ দিলে পরে ওই ঘটনায় রাধানগর ডিগ্রী বটতলা এলাকার আমিরুল ইসলামের ছেলে অভিযুক্ত আসিফ ইকবাল চিন্ময়কে (২৭) পুলিশ রাতেই গ্রেফতার করেন।
এ ঘটনাটি ক্যম্পাসে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা বিক্ষোভ করেন এবং সকল শিক্ষার্থীর নিরাপত্তার দাবি জানান। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাবনা-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করে। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেন। 
এরই প্রেক্ষিতেবিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রক্টরিয়াল বডির দ্রুত পদত্যাগের দাবি তুলে তারা রবিবারও মানববন্ধন করেন। তাদের দিবি মেনে না নেওয়া হলে কঠোর কর্মসূচীরও ঘোষণা দেন সাধারণ শিক্ষার্থীরা। 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের যে কোন নায্য দাবির সাথে একমত। ছাত্রী শ্লীলতাহানীর চেষ্টাকারীর শাস্তি দাবির পাশাপাশি অযোগ্য প্রক্টরিয়াল বডিরও অপসারন দাবি করেন তিনি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দিন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর