Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জানুয়ারি, ২০১৯ ১৭:৫৯ অনলাইন ভার্সন
হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
দিনাজপুর প্রতিনিধি
হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের মনে উৎকণ্ঠার ছাপ থাকলেও হাবিপ্রবি’র প্রথমদিনের ভর্তি পরীক্ষার সুষ্ঠভাবে অনুষ্ঠিত হয়েছে। ২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত। 

রবিবার হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে নেওয়ার জন্য আগেই কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা এবং পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। 
 
আন্দোলনরতদের একাংশ প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকরা পরীক্ষা কার্যক্রম থেকে বিরত থাকলেও পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে বলে জানান, হাবিপ্রবির গণসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার।

তিনি আরও জানান, এবারের ভর্তি পরীক্ষায় আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে ৬৫% অংশগ্রহণ করেছে। সব শেষে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার জন্য এমনটি হতে পারে। বিদেশি কোটায় সাতটি দেশের ৫০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে। দেশগুলো হল ভারত, নেপাল, ভুটান, নাইজেরিয়া, সোমালিয়া, ইথিউপিয়া ও জিভুতি। 

রবিবার ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। তিনি প্রথম দিনের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, পরীক্ষার্থী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও  জেলার বিভিন্ন সংস্থাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং অবশিষ্ট ভর্তি পরীক্ষাও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন। 

রবিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ে ২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ‘জি’ ও ‘সি’(বাণিজ্য) ইউনিটের অনুষ্ঠিত হয়েছে। 
২১ জানুয়ারি সোমবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০০০০১ থেকে ৬০৭৭০৫ পর্যন্ত এবং বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০৭৭০৬ থেকে ৬১২০৫৮ পর্যন্ত, দুপুর ১.৩০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (বিজ্ঞান/মানবিক) রোল নং ৩৫০০০১ থেকে ৩৫৭৭০৫ পর্যন্ত এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিট (বিজ্ঞান/মানবিক) রোল নং ৩৫৭৭০৬ থেকে ৩৬১৪১১ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

উল্লেখ্য, ২০১৯ শিক্ষাবর্ষে ২০০৫ আসনের বিপরীতে ১ লাখ ১২ হাজার ১ শত ৯২ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করে। 
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সেশনের ভর্তি পরীক্ষা। শিক্ষকদের একাংশের আন্দোলনকে কেন্দ্র করে পরীক্ষা দু-দফা পেছানো হয়েছিল। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দিন

আপনার মন্তব্য

up-arrow