শিরোনাম
২২ জানুয়ারি, ২০১৯ ১৬:৪৬

পাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে ভিসির পক্ষপাতিত্বের অভিযোগ

পাবনা প্রতিনিধি:

পাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে ভিসির পক্ষপাতিত্বের অভিযোগ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ নীল দলের প্রার্থীরা সংবাদ সম্মেলন করেছে।

মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়নে তারা এই সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ নীল দলের সভাপতি প্রার্থী ড. হাসিবুর রহমান লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তবে তিনি জানান, ২৩ জানুয়ারী পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে দুইটি প্যানেল অংশগ্রহণ করছে।

নীল দলের সভাপতি প্রার্থী ড. হাসিবুর রহমান লিখিত বক্তব্যে অভিযোগ করে বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. রুস্তম আলী ফরাজী নির্বাচনকে প্রভাবিত করছেন। ভিসি একটি প্যানেলের পক্ষ নিয়ে অপর প্যানেলের প্রার্থী ও সাধারণ শিক্ষকদের ভয়ভীতি প্রদর্শন করছেন। ভিসির নগ্ন হস্তক্ষেপের কারণে শিক্ষকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। শিক্ষক সমিতির নির্বাচনকে সুষ্ঠু শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ভাইস চ্যান্সেলরকে নিরপেক্ষ থাকার আহবানও জানানো হয় সংবাদ সম্মেলনে।

এদিকে এই সংবাদ সম্মেলন নিয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরী স্বাক্ষরিত ও জনসংযোগ কর্মকর্তা সঙ্গীতা সিদ্দিকীর মেইল থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সংবাদ সম্মেলনের বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে এসেছে। এ ধরনের সংবাদ সম্মেলনে ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণরূপে প্রত্যাখান করে এর প্রতিবাদ জানানো হয়। সংবাদ সম্মেলনে ভাইস-চ্যান্সেলরের বিরুদ্ধে শিক্ষক সমিতির নির্বাচন নিয়ে যেসকল অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণরূপে ভিত্তিহীন। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করাসহ শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার পাশাপাশি ভাইস-চ্যান্সেলর মহোদয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্যই একটি গোষ্ঠীর নোংরা পদক্ষেপের অংশ হিসেবে এই সংবাদ সম্মেলন। শিক্ষক সমিতির নির্বাচন পুরোপুরি শিক্ষকদের নিজস্ব বিষয়। এখানে ভাইস-চ্যান্সেলর হস্তক্ষেপের কোন সুযোগ নাই। তিনি সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, আগামীকাল (২৩ জানুয়ারী) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে দুটি প্যানেল অংশগ্রহন করছে। মোট ভোটার সংখ্যা একশত।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর