২২ জানুয়ারি, ২০১৯ ২১:৩৪

চবিতে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশের লাঠিচার্জ, আহত ৮

চবি প্রতিনিধি

চবিতে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশের লাঠিচার্জ, আহত ৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে পুলিশের লাঠিচার্জে উভয় পক্ষের ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুর দুইটায় শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত শাখা ছাত্রলীগের দুই পক্ষে দফায় দফায় ইট-পাটকেল নিক্ষেপ ও ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া চলে। সংঘর্ষে জড়ানো পক্ষ দু’টি হলো -বগিভিত্তিক সংগঠন ‘সিক্সটি নাইন’ আর ‘সিএফসি’।

জানা যায়, সোমবার বিকেলে সিএফসির এক কর্মীকে মারধর করে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। এ নিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করে। বিষয়টি উভয় পক্ষের সিনিয়র নেতাদের হস্তক্ষেপে মীমাংসা হয়। পরে মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী মোড়ে ‘সিক্সটি নাইন’ পক্ষের দুই কর্মীকে মারধর করে সিএফসির পক্ষের নেতা-কর্মীরা। ঘটনার এক পর্যায়ে উভয় পক্ষ দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুইজন আহত হয়। ঘটনা নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। এতে আহত হয় আরও ৬ ছাত্রলীগ কর্মী। 
আহতরা হলেন ইবনুল, মেহেদী, প্লাটুন চাকমা, সাজন, শাকিল, পাপন, আসির, ফয়সাল ও শাকিল। আহতদের মধ্যে প্লাটুন চাকমার অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আবু তোরাব পরশ  বলেন, ‘কোন কারণ ছাড়াই কতিপয় ছাত্রলীগ নামধারী আমাদের জুনিয়দের উপর হামলা চালিয়েছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অনুরোধ করেছি যাতে তারা ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনে।’

শাখা ছাত্রলীগের সাবেক উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক শায়ন দাশ গুপ্ত বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট ঝামেলা আমরা সিনিয়ররা বসে মীমাংসা করার চেষ্টা করছিলাম। তবে এরপর আমাদের ৭/৮ জন কর্মীকে বিনা উস্কানিতে জিম্মি ও মারধর করে।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা বলেন, ‘বিশৃঙ্খলায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। বর্তমানে পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে আমরা সতর্ক আছি। ক্যাম্পাসে অস্থিতিশীলতা সৃষ্টিতে জড়িত ব্যক্তি যে গ্রুপেরই হোক তাদের আইনের আওতায় আনা হবে।’

বিডি-প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর