Bangladesh Pratidin

প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০১:০৮ অনলাইন ভার্সন
রাকসু নির্বাচন সংলাপ:
ভোট কেন্দ্র সিসি টিভির আওতায় চায় ছাত্র ফেডারেশন
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ভোট কেন্দ্র সিসি টিভির আওতায় চায় ছাত্র ফেডারেশন

রাজশাহী বিশ্ববিদ্যাল কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের জন্য ভোট কেন্দ্র সিসি টিভির আওতায় আনাসহ ৭ দফা দাবি জানিয়েছে ছাত্র ফেডারেশন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে অনুষ্ঠিত রাকসু নির্বাচন সংলাপে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবিগুলো তুলে ধরেন সংলাপে অংশ নেয়া ছাত্র ফেডারেশনের নেতারা।

সংলাপ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ছাত্র ফেডারেশনের নেতারা প্রক্টর দফতরে সংলাপে অংশ নেয়। অতি দ্রুত সুষ্ঠু নির্বাচনের জন্য তারা সংলাপ কমিটির কাছে বিভিন্ন দাবি তুলে ধরেন। তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম ছিল- ক্যাম্পাসে সহবস্থানের জন্য পরিবেশ পরিষদ গঠন করতে হবে, হলের বাইরে একাডেমিক ভবনে ভোট কেন্দ্র করতে হবে, ভোট কেন্দ্রগুলো সিসি টিভির আওতায় আনতে হবে, কোনো বিশেষ রাজনৈতিক দলকে সুবিধা দেওয়া যাবে না, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে, রাকসুর সভাপতি ছাত্রদের মধ্য থেকে হতে হবে, ক্যাম্পাসে বিশেষ রাজনৈতিক নিষেধাঙ্গা তুলে নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সংলাপ কমিটির সভাপতি অধ্যাপক লুৎফর রহমান, সদস্য সচিব ও সহকারী প্রক্টর আবু সাঈদ মো. নাজমুল হায়দার, সদস্য ও রাকসুর কোষাধ্য অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ। সংলাপে ছাত্র ফেডারেশনের পক্ষে অংশ নেন সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, সহ সাধারণ সম্পাদক সুব্রত কর্মকার, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মহব্বত হোসেন মিলন, প্রচার সম্পাদক ইসরাফিল আলম, সদস্য আসমা ঊষা, আব্দুস সবুর লটাস, অন্তু বিশ্বাসসহ অনেকে।

সংলাপ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘ছাত্র ফেডারেশনের নেতারা তাদের দাবিগুলো তুলে ধরেছে। আমরা পর্যায়ক্রমে সব সংগঠনের সঙ্গেই সংলাপ করব। তাদের দাবিগুলো পর্যালোচনা করে, নির্বাচনের জন্য অবশ্যই একটি সুষ্ঠু পরিবেশ তৈরী করা হবে।’

সংলাপ বিষয়ে জানতে চাইলে ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল বলেন, ‘সংলাপ কমিটির কাছে আমরা আমাদের দাবিগুলো তুলে ধরেছি। সংলাপ কমিটি আমাদের দাবিগুলো নোট করে নিয়েছে। তারা আমাদের দাবির আলোকে একটি অতি দ্রুত একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করবে বলে আমরা আশা করছি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow