Bangladesh Pratidin

প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:২৫ অনলাইন ভার্সন
'নির্দোষ' জাহালমকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের দাবি
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
'নির্দোষ' জাহালমকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের দাবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার ‘ভুল আসামি’ জাহালমের তিন বছর কারাবরণের প্রতিবাদ ও ক্ষতিপূরণ হিসেবে তাকে ১০ কোটি টাকা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে ‘সম্মিলিত সামাজিক আন্দোলন’। শনিবার সকালে শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি জিয়াউদ্দিন তারেক আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সালেহ আহমেদেও সঞ্চালনায় মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, বাংলাদেশ ছাত্রলীগের (বিসিএল) সভাপতি শাহজাহান আলী সাজু প্রমুখ। 

মানববন্ধনে রোবায়েত ফেরদৌস বলেন, বর্তমান সরকার যেকোন ধরনের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। বিগত ৩ বছর যাবত দুর্নীতি দমন কমিশনের বিচারে নিরীহ জাহালম তার জীবন থেকে ও পরিবার-পরিজন থেকে বঞ্চিত ছিলেন। এই ক্ষেত্রে তথ্য উপাত্তের কোন রকমের মিল না থাকার পরও শুধুমাত্র ছবির মিলের কথিত ধারণা থেকে তাকে নিগৃহীত করা হয়েছে। আমরা মনে করি তিন বছরের অমানবিক আচরণের কারণে তার পরিবার পরিজনের যে বঞ্চনা সহ্য করেছেন, তার ক্ষতিপূরণ ১০ কোটি টাকা দুর্নীতি দমন কমিশনকে দিতে হবে।

সভাপতির বক্তব্যে জিয়া উদ্দিন তারেক বলেন, জাহালমের উপর যে নির্দয় ও অমানবিক আচরণ হয়েছে, তা রাষ্ট্র এবং দুদক কেউই এড়িয়ে যেতে পারেন না। আমরা জাহালমের উপর এই অন্যায়ের প্রতিকার দাবি করছি। 

ঘোষণাপত্রে জাহালমের কারাবন্দীত্বের পেছনে কোন অপশক্তির হাত রয়েছে কিনা তা দ্রুত খুঁজে বের করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়। একই সাথে দুর্নীতির ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তি প্রদানের দাবি জানানো হয়। 

 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

আপনার মন্তব্য

up-arrow