১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:০০

রাবিতে এমসিজে ফটোগ্রাফি ক্লাবের ‘দ্য বিউটি অব ক্যাম্পাস’

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবিতে এমসিজে ফটোগ্রাফি ক্লাবের ‘দ্য বিউটি অব ক্যাম্পাস’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ (এমসিজে) ফটোগ্রাফি ক্লাবের আয়োজনে চলছে ‘দ্য বিউটি অব ক্যাম্পাস’ এর স্থির চিত্রের প্রদর্শনী। ক্যাম্পাসের সৌন্দর্যকে ফ্রেমবন্দী করে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে লিপু চত্ত্বরে চার দিনব্যাপী এই প্রদর্শনী শুরু হয়েছে গত বুধবার। চলবে আগামী শনিবার পর্যন্ত।

‘দ্য বিউটি অব ক্যাম্পাস’ শীর্ষক স্থিরচিত্র প্রদর্শনীতে স্থান পেয়েছে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের তোলা ছবি। ক্যামেরার পাশাপাশি ফোন থেকে তোলা ছবিও সেখানে প্রদর্শিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সময়ের প্রাকৃতিক সৌন্দর্য ও পরিবেশকে ফ্রেমবন্দী করে তুলে ধরা হয়েছে ছবিগুলোতে। ক্যাম্পাসের সৌন্দর্যকে তুলে ধরা এবং শিক্ষার্থীদের ফটোগ্রাফিতে উৎসাহী করতে এই আয়োজন বলে জানিয়েছেন ক্লাবের সদস্যরা।

ক্লাবের সদস্য ও বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নিঝুম সরকার তিথি বলেন, ‘এর আগেও মে দিবস উপলক্ষে আমরা একটি প্রদর্শনীর আয়োজন করেছিলাম। ক্লাবের কার্যক্রম হিসেবে ও পরিচিতি বাড়ানোর জন্য এই আয়োজন করা হয়েছে। গত প্রদর্শনীর থিম ছিল শ্রমিকদের নিয়ে। এবার বসন্তের আগমন উপলক্ষে ক্যাম্পাসের সৌন্দর্য থিমে আমরা আবারো প্রদর্শনীর আয়োজন করেছি। এ নিয়ে দর্শকদের কাছেও অনেক সাড়া পাচ্ছি। যারা ফটোগ্রাফি করে বা ফটোগ্রাফি শিখতে চায় তারা চাইলে এই ক্লাবে ও প্রদর্শনীতে অংশগ্রহণ করতে পারেন।’ 

ক্লাবের উপদেষ্টা ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ বাকি বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ, বিশ্বেও এই ক্যাম্পাসের পরিচিতি রয়েছে। ক্যাম্পাসের সৌন্দর্য সারাদেশে এবং বহির্বিশ্বে তুলে ধরার জন্য এই আয়োজন জরুরি বলে আমি মনে করি। তাছাড়া এই আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের চর্চাও হচ্ছে ভালোভাবে। বিভিন্ন দিবসে এই আয়োজন প্রশংসার দাবি রাখে।’

উল্লেখ্য, গত বছর থেকে যাত্রা শুরু করে এই ক্লাবটি বিভিন্ন দিবস উপলক্ষে ছবি প্রদর্শনী ও স্থিরচিত্র তোলার ওপর বিভিন্ন কর্মশালার আয়োজন করে আসছে। সেই সাথে ক্যাম্পাসে ফটোগ্রাফির চর্চা অব্যাহত রাখতেও চেষ্টা করছে ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ফটোগ্রাফি ক্লাব’।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর