১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:২০

চবিতে বোমা সদৃশ বেগুন উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চবিতে বোমা সদৃশ বেগুন উদ্ধার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ভবনের সামনে থেকে বোমা সদৃশ টেপ মুড়ানো একটি বেগুন উদ্ধার করা হয়েছে। এটিকে বোমার আদলে বানানো হয়েছে যাতে ক্যাম্পাসে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়, এমনটাই ধারণা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে এটি নিষ্ক্রিয় করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। এতে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের পাঁচ সদস্যের টিম অংশ নেয়।

নিষ্ক্রিয়করণের পর হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, কেউ বেগুন দিয়ে বোমা তৈরি করে আতঙ্ক সৃষ্টি করতে এ কাজ করেছে। পরে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট তা নিষ্ক্রিয় করে। এটি নিয়ে আতঙ্কের কিছুই নেই। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, এ রকম একটি বিষয়ের খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। পরে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটকে বিষয়টি অবহিত করি। তারা আজ বেলা ১১টার দিকে এসে  নিশ্চিত করেন এটি কোনো বোমা নয়, একটি বেগুনকে কালো টেপ দিয়ে পেঁচিয়ে বোমা সদৃশ বানানো হয়েছে। ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে কেউ এমনটা করেছে।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে আইন অনুষদের ডিনের কার্যালয়ের সামনে বোমা সদৃশ ওই বস্তু পড়ে থাকতে দেখে বিশ্ববিদ্যালয় প্রহরীরা পুলিশকে খবর দেয়। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পাঁচ সদস্যের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তা নিষ্ক্রিয় করে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর