১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৪২

উদঘাটন হল চবির সেই 'বেগুন বোমা'র রহস্য

চবি প্রতিনিধি:

উদঘাটন হল চবির সেই 'বেগুন বোমা'র রহস্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গতকাল রাত থেকে একটি বোমাকে পাহারা দিয়ে আসছিল পুলিশ ও প্রশাসন। কিন্তু সকালে জানা যায়, এটি বোমা নয়, একটি বেগুনকে কালো টেপ পেঁচিয়ে বোমা সদৃশ বানানো হয়েছে। আর এটি ছিল একটি প্রতীকী বোমা, যা একটি অনুষ্ঠানে ট্রায়াল হিসেবে উপস্থাপন করা হয়েছিল।

জানা যায়, জানুয়ারীর ২৬ ইউএসএইড এবং চবি আইন অনুষদের কোলাবোরেশনে আয়োজিত মক ট্রায়াল (প্রতীকী বিচার) টুর্ণামেন্টের এক ট্রায়ালে আদালতের সামনে কিভাবে বোমা বানানো হয়েছিলো, সেটি তুলে ধরতে বেগুন স্কচটেপ আর দুটো তার দিয়ে ফেইক বা ডেমো বোমা তৈরি করা হয়। কিন্তু অসর্তকতাবসত সেটি আইন অনুষদের সামনে চলে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে তাসমিয়া ইকরা নামের একজন জানান, প্রসিকিউশনের আলামত হিসেবে এটা দেখানো হয়েছিল। তবে সেটা ডাস্টবিনে ফেলে দেওয়া হয়েছিল। আর এটা তো নকল একটা গ্রেনেড বানানো হয়েছিল।

এটা স্টেটমেন্ট কেনো দেওয়া হলো না জানতে চাইলে তিনি বলেন, আমরা জানতাম না এটাকেই বোমা হিসেবে মনে করা হয়েছে। আমি ফেইসবুক পোস্ট পড়ে বিষয়টি জেনেছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার মধ্যরাত থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে খবর আসতে থাকে চবির আইন অনুষদের ডিন অফিসের পাশে দেখা গেছে বোমা। আর এতেই ক্যাম্পাসজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ঘিরে রাখা হয় আশপাশ। ব্যস্ততা বেড়ে যায় পুলিশ ও প্রশাসনের।

বোমাটি রাতভর পুলিশ পাহারা দিয়ে সকালে ডাক পড়ে সিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিটের। শুক্রবার সকাল ১১টায় ৫ সদস্যেরর একটি দল ঘটনাস্থলে উপস্থিত হন। বোমা নিষ্ক্রিয়করণ যন্ত্রপাতির সাহায্যে এটিকে নিষ্ক্রিয় করতে গিয়ে তারা আবিষ্কার করেন কালো ট্যাপে মোড়ানো একটি বেগুন। এর দুই পাশে লাল কালো ইলেক্ট্রিক তার ছিল।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর