Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০৪
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:২০

ডাকসু নির্বাচন পেছানোর দাবিতে অনড় ছাত্রদল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ডাকসু নির্বাচন পেছানোর দাবিতে অনড় ছাত্রদল

ক্যাম্পাসে স্থায়ী সহবস্থান নিশ্চিতের জন্য আগামী ১১ মার্চ অনুষ্ঠিতব্য ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের তারিখ তিন মাস পেছানোর দাবিতে অনড় ছাত্রদল। 

রবিবার দুপুরে তৃতীয় দিনের মতো মধুর ক্যান্টিনে এসে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান সংগঠনটির এই অবস্থানের কথা জানান। 

এর আগে, রবিবার দুপুর ১২টায় জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নেতৃত্বে ৪০-৪৫ জন ছাত্রদল কর্মী মধুর ক্যান্টিনে আসেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী উপস্থিত ছিলেন। 

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন আকরামুল হাসান। তিনি বলেন, স্থিতিশীল সহাবস্থানের জন্য আমরা এখনও নির্বাচন তিন মাস পেছানোর দাবিতেই অটল রয়েছি। এছাড়াও দলীয় শিক্ষকদের অধীনে যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে সেটার পুনর্গঠন করতে হবে। এ সময় তিনি গত ৭ ফেব্রুয়ারি সাত দফা দাবিতে ঢাবি উপাচার্যকে ছাত্রদল যে স্মারকলিপি দিয়েছিলো তা পুনর্ব্যক্ত করেন এবং দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

দাবি আদায় না হলে নির্বাচনে থাকবেন কি না এমন প্রশ্নের জবাবে আকরামুল হাসান বলেন, আমরা ডাকসু নির্বাচনের ব্যাপারে ইতিবাচক থাকতে চাই। সর্বশেষ যে ডাকসু নির্বাচন হয়েছে তাতে জাতীয়তাবাদী ছাত্রদল দ্বিগুণ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিল। নিরপেক্ষ এবং অবাধ নির্বাচন হলে ছাত্রসমাজ আবারও জাতীয়তাবাদী ছ্ত্রাদলের ওপর আস্থা রাখবে বলেও মন্তব্য করেন তিনি। 

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি ক্যাম্পাসে ৩ মাস সহাবস্থান নিশ্চিতের পর তফসিল ঘোষণাসহ ৭ দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়েছিল ছাত্রদল।  

বিডি-প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য