Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:০০

ঢাবি ভিসি কার্যালয় ঘেরাওয়ের ঘোষণা দুই বাম ছাত্রজোটের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক


ঢাবি ভিসি কার্যালয় ঘেরাওয়ের ঘোষণা দুই বাম ছাত্রজোটের

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটকেন্দ্র একাডমিক ভবনে স্থাপন ও গেস্টরুম-গণরুমে নির্যাতন বন্ধসহ ৬ দফা দাবিতে আগামীকাল সোমবার উপাচার্য কার্যালয় ঘেরাওয়ের ঘোষণা দেওয়া হয়েছে।

রবিবার মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেয় বাম ছাত্রসংগঠনগুলোর দুই জোট ‘প্রগতিশীল ছাত্র জোট’ এবং ‘সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য’।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবীর বলেন, সুষ্ঠু নির্বাচন করতে হলে সবার আগে ক্যাম্পাসের পরিবেশ ও শিক্ষার্থীদের মত প্রকাশে স্বাধীনতা নিশ্চিত করা দরকার। ইতোমধ্যে এসব বিষয় নিয়ে আমাদের ৬ দফা দাবি প্রশাসনের কাছে তুলে ধরা হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল দাবি উপেক্ষা করছেন। তাই আগামীকাল পূর্ব নির্ধারিত উপাচার্য কার্যালয় ঘেরাও কর্মসূচি বহাল থাকবে। দুপুর ১২টায় মধুর ক্যান্টিন থেকে শুরু কর্মসূচি শুরু হবে।

তাদের দাবির মধ্যে রয়েছে ভোটকেন্দ্র একাডেমিক ভবনসমূহে স্থাপন করা, ডাকসু ও হল সংসদ ফি প্রদানকারী শিক্ষার্থীদের ভোটার ও প্রার্থী হওয়ার অধিকার নিশ্চিত করা, শ্রেণীকক্ষে প্রচারণার সুযোগ দেওয়া, গেস্টরুম-গণরুমে নির্যাতন বন্ধ করা, ক্যাম্পাস ও হলগুলোতে শিক্ষার্থীদের মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা এবং প্রথম বর্ষ থেকে হলে বৈধ সিটের ব্যবস্থা করা প্রভৃতি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ, বাংলাদেশ ছাত্র ফ্রন্টের সভাপতি গোলাম মোস্তফা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি পারভেজ লেলিন ও ছাত্রগণমঞ্চের সভাপতি আফনান আক্তার, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সভাপতি আতিফ অনিক প্রমুখ।

বিডি-প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য