১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৩০

দুই বাম জোটের সভা থেকে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদে’র ওয়াক আউট

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দুই বাম জোটের সভা থেকে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদে’র ওয়াক আউট

ডাকসু ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদে’র সাথে আলোচনায় বসেছিল বাম ছাত্র সংগঠনগুলোর দুই জোট ‘প্রগতিশীল ছাত্রজোট’ ও ‘সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য’।  তবে সেই সভা থেকে ওয়াক আউট করেছে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদে’র নেতৃবৃন্দ।  

জানা যায়, রবিবার বিকাল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মুনির চৌধুরী সম্মেলন কক্ষে এই সভা শুরু হয়। তবে সভার এক পর্যায়ে কোটা আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনের নেতৃত্বে নুরুল হক নুরুসহ কোটা আন্দোলনের কয়েকজন নেতা সভাস্থলে উপস্থিত হন। এতে ‘আগে থেকে না অবগত করে’ কোটা আন্দোলনের নেতাদের এই সভায় ডাকা হয়েছে এমন অভিযোগ এনে সভা বর্জন করেন সম্মিলিত শিক্ষার্থী সংসদের নেতৃবৃন্দ।
এ ব্যাপারে ঢাবি ডিবেটিং সোসাইটির সভাপতি এস এম রাকিব সিরাজী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমাদেরকে না জানিয়ে টিএসসি এবং বিশ্ববিদ্যালয়ের বাইরের কিছু সংগঠনগুলোকে মিটিং এ আমন্ত্রণ জানিয়ে আনা হয়েছে। এটা নীতিবিরুদ্ধ। তাই আমরা সভা থেকে ওয়াকআউট করেছি।
তবে শিক্ষার্থী সংসদের নেতারা ‘একটি অজুহাত দেখিয়ে’ সভা থেকে চলে গিয়েছেন দাবি করে প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক সালমান সিদ্দিকী বলেন, মধুর ক্যান্টিনে তাদের সাথে ছাত্রলীগের এক ধরনের সমঝোতা হয়েছে। তাই আগে থেকে না জানানোর অজুহাত দাঁড় করিয়ে তারা সভা থেকে চলে গেছে।
উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি মধুর ক্যান্টিনে ছাত্রলীগের সাথে এক যৌথ সংবাদ সম্মেলন করে সম্মিলিত শিক্ষার্থী সংসদ। ওই সংবাদ সম্মেলন থেকে ‘ছাত্রলীগের সাথে জোট বেঁধে সম্মিলিত শিক্ষার্থী সংসদ ডাকসু নির্বাচনে যাচ্ছে’- এমন ইঙ্গিত দেওয়া হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর