Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৫৮

রাবিতে বইমেলা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে বইমেলা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবজাগরণ ফাউন্ডেশনের উদ্যোগে সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলা শুরু হয়েছে। চলবে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-২ এর সামনে মেলার উদ্বোধন হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন মাতিন, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মনিমুল হক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম।

নবজাগরণ ফাউন্ডেশনের সভাপতি এনামুল ইসলাম তুহিন বলেন, “প্রতিবছরের মতো এবারও মহান একুশে ফেব্রুয়ারি ও প্রথম শহীদ বুদ্ধিজীবী দেশবরেণ্য শহীদ ড. শামসুজ্জোহার স্মরণে এই বইমেলার আয়োজন করা হচ্ছে। এ মেলায় সব ধরনের বই পাওয়া যাবে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে।”
  
তিনি আরও বলেন, “বই মানুষের জ্ঞানের উৎস আর সেরা বন্ধু, তাই মানুষের জীবনে এর বিকল্প নেই। আর মহান একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির অহংকার, এটা গৌরবের মাস আবার শোকেরও। রাবির শহীদ ড. শামসুজ্জোহা শহীদ হয়েছিলেন এ মাসের ১৮ তারিখ। তাই ভাষা শহীদ ও জোহা স্যারের মহান আত্মত্যাগের প্রতি উৎসর্গ করা আমাদের এই বইমেলা। 

এনামুল ইসলাম তুহিন বলেন, আমাদের নবজাগরণ শিক্ষানিকেতনের মূল ব্যয় এর সিংহভাগ আসে এই বইমেলা থেকে। এই বইমেলা থেকে উপার্জিত অর্থ নবজাগরণ শিক্ষা নিকেতনের কাজে ব্যয় করা হবে।”
 
উল্লেখ্য, ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের কিছু উদ্যোমী শিক্ষার্থী নবজাগরণ ফাউন্ডেশন নামের স্বেচ্ছাসেবী এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ২০১৪ সালে সংগঠনটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন হরিজন পল্লিতে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘নবজাগরণ শিক্ষা নিকেতন’ নামে একটি স্কুল প্রতিষ্ঠা করে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য