Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:০৩
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:০৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা, আহত ৫

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা, আহত ৫

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী বহনকারী বাসে আবারও হামলার ঘটনা ঘটেছে। এতে বাস চালক ও এক শিক্ষার্থীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোডের এস. আলম স্টিল (এসএএস) ফ্যাক্টরির সামনে এ ঘটনা ঘটে। 

গ্রেফতারকৃতরা হলেন, স্থানীয় ইউপি সদস্য শাহ আলম, এসএএস রড ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার ফয়েজ আহমেদ ও স্থানীয় এক দোকানী।

হামলার ঘটনায় তিনজনকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানার ওসি আবু ছালাম মিয়া।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী বিআরটিসি পরিবহনের সাত নম্বর বাস ক্যান্টনমেন্ট থেকে ক্যাম্পাসের দিকে ফেরার পথে কোটবাড়ি বিশ্বরোডে পৌঁছে। এসময় সেখানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এস আলম স্টিল গ্রুপের জেনারেল ম্যানেজার ও ফ্যাক্টরির শ্রমিকরা বাসের ড্রাইভার ও শিক্ষার্থীদের ওপর হামলা করে। 

বাসের চালক জসিম আকন্দকে (৩৩) তারা হকি স্টিক এবং ইট দিয়ে মারতে থাকে। এক পর্যায়ে বাসে থাকা শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের ওপরও চড়াও হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ অন্তত পাঁচজন আহত হয়। এতে বাস চালক জসিম গুরুতর আহত হলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। পরে এ ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আশ্বাস দিয়ে তাদেরকে মাঝ পথে থেকে ফিরিয়ে আনা হয়। এসময় তারা প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান। 

আহত বাস চালক জসিম আকন্দ বলেন, ‘আমার বাসের সাথে একটি ট্রাক ঘেঁষে গেলে আমরা তার প্রতিবাদ জানাই। এ পরেও কোনো কারণ ছাড়াই তারা হঠাৎ করে আমাকে মারতে শুরু করে। শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম পেয়েছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘বাসে হামলার ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। উপাচার্য স্যারের সাথে কথা বলে দ্রুত বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করা হবে।’


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য