২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:১৮
ডাকসু নির্বাচন

দ্বিতীয় দিনেও তোড়জোড় নেই মনোনয়নপত্র নেওয়ার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দ্বিতীয় দিনেও তোড়জোড় নেই মনোনয়নপত্র নেওয়ার

ছবি- জয়ীতা রায়

দ্বিতীয় দিনের মতো চলছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ । তবে ক্যাম্পাসে ক্রিয়াশীল প্রধান ছাত্রসংগঠনগুলোর কেউই মনোনয়নপত্র না নেওয়ায় তোড়জোড় লক্ষ্য করা যায়নি। মঙ্গলবার থেকে শুরু হয় মনোনয়নপত্র বিতরণ। আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে।

আজ বুধবার দুপুর পর্যন্ত হাজী মুহাম্মদ মুহসীন হল, এফ. রহমান হল এবং বেগম রোকেয়া হল থেকে মাত্র ১টি করে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলগুলোতেও এ বিষয়ে একই ধরনের খবর পাওয়া গেছে।

এর আগে, গত ১৮ ফেব্রুয়ারি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন জানান, বিতরণ শুরু হলেও আগেই তা নেবেন না তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে তার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে, ছাত্রদল নির্দিষ্ট কোন দিন জানায়নি। আর ছয় দফা দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।

বামপন্থি ছাত্রসংগঠনগুলোও তাদের নিজেদের মধ্যে আলোচনা শেষে মনোনয়নপত্র নেওয়ার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাকসু ও হল সংসদ নির্বাচন। এরই অংশ হিসেবে গত ১১ ফেব্রুয়ারি ঘোষণা করা হয় ডাকসু ও হল সংসদ নির্বাচনের তফসিল। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর