Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১৭
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:১৮

বেরোবিতে মাথায় পানির ট্যাংক পড়ে ৩ শিক্ষার্থী আহত

বেরোবি প্রতিনিধি:

বেরোবিতে মাথায় পানির ট্যাংক পড়ে ৩ শিক্ষার্থী আহত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) একাডেমিক ভবনের  ছাদ থেকে পানির ট্যাংক পড়ে ৩ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। বুধবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ৩-এর ছাদ থেকে ১৫শ' লিটারের পানি ট্যাংক পড়ে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে ওই ভবনের মূল ফটকে তালা দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা।

পরে সহকারি প্রক্টর আতিউর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটির মেম্বার সেক্রেটারি হিসেবে সহকারি রেজিস্ট্রার মনিরা খাতুন এবং সদস্য হিসেবে রয়েছে সহকারি অধ্যাপক ছদরুল ইসলাম সরকার।

এই ঘটনায় সংশ্লিষ্ট দপ্তরের দুই কর্মচারিকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ১০ম ব্যাচের শিক্ষার্থী সুলতান মাহমুদ, নবম ব্যাচের শিক্ষার্থী রুমী ও মনিরা একাডেমিক ভবন ৩ এর পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ভবনের চারতলা থেকে একটি পানির ট্যাংক তাদের মাথায় পড়ে। এতে গুরুতর আহত হন তারা। পরে অন্য শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

রংপুর মেডিক্যাল কলেজ সূত্রে জানা গেছে, আহত শিক্ষার্থীরা গুরুতর অবস্থায় অবস্থান করছেন।

এদিকে শিক্ষার্থী আহতের ঘটনায় সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা একাডেমিক ভবন ৩ এর মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করছেন। বিকাল ৩টার ৫ মিনিটে এ রিপোর্ট লেখার পর্যন্ত বিক্ষোভ চলছিল।

এ বিষয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সাইদুর রহমান বলেন, আমি শুনেছি, তাদের দেখতে রংপুর মেডিক্যাল যাচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একেএম ফরিদ-উল ইসলাম বলেন, প্রাথমিক অনুসন্ধানে জেনেছি ছাদ থেকে কেউ পানির ট্যাংক ফেলে দিয়েছে। সেই ট্যাংক নিচে পড়ে তিন শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার বিষয়ে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য