২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৫৪

আইইউবিএটির ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক

আইইউবিএটির ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয়ে দেশীয় সংস্কৃতি চর্চা ও রক্ষার আলোকে আইইউবিএটি'র নিজস্ব ক্যাম্পাসে ‘ট্যালেন্ট হান্ট ২০১৯’ সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে।    

সোমবার ১১ ফেব্রুয়ারি সকালে তুরাগ নদীর তীরে পার্ক ও লেক সম্বলিত  আইইউবিটির দৃষ্টি নন্দন  ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে গান, নাচ, আবৃত্তি ও একক অভিনয়ের মাধ্যমে  দেশীয় সংস্কৃতি তুলে ধরেন আইইউবিএটির শিক্ষার্থীরা। 

প্রতিযোগিতায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। দীর্ঘ এক মাস ধরে বাছাই পর্ব শেষে চুড়ান্ত পর্বে প্রত্যেকটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান নির্ধারণ করা হয়। আটটি ক্যাটাগরিতে মোট ২৪ জনকে পুরুস্কার এবং সার্টিফিকেট দেওয়া হয়।  

উদ্বোধনী এবং সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আবদুর রব। 

তিনি চূড়ান্ত পর্বে বিজয়ী  শিক্ষার্থীদের  অভিনন্দন জানান এবং বলেন  সংস্কৃতিচর্চা শিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ। এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশসহ তাদের সমাজের প্রতি দায়িত্ববান হতে সহায়তা করবে।

তিনি আরো বলেন, মূল শিক্ষার মতোই আমরা সহশিক্ষাকে গুরুত্ব দিয়ে থাকি। আমাদের বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যাবতীয় অনুষ্ঠান শিক্ষার্থীরা নিজেরাই আয়োজন করে থাকে। তিনি আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে  ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন। 

‘আইইউবিএটি ট্যালেন্ট হান্ট ২০১৯’ প্রতিযোগিতায় আয়োজক কমিটিতে ছিলেন ড. নিলয় কুমার দে (সহযোগী অধ্যাপক রসায়ন), ফারজানা আল ফেরদৌস (সহযোগী অধ্যাপক বিএটিএইচএম), পিয়াংকা দাস তিথি (লেকচারার পদার্থ), অন্যানা রাকা চক্রবর্তী(লেকচারার বিবিএ), মল্লিকা দে (লেকচারার মনোবিজ্ঞান) এবং মোঃ তরিকুল ইসলাম (লেকচারার ইইই)।   

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর