২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৩২

'খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল'

চবি প্রতিনিধি

'খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল'

'খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল' এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তঃসেশন 'অমর একুশে ক্রিকেট টুর্নামেন্ট'র আয়োজন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন 'বাংলার মুখ'।

বুধবার বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হল মাঠে এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

জানা যায়, ১৭-১৮ সেশনের 'বিএম ফাইটার্স' ও ১৫-১৬ সেশনের 'বিএম ওয়ারিওর' এর মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়। 

ম্যাচে টস জিতে ১২ ওভারে ১৫৯ রানের টার্গেট দিয়ে ৫১ রানে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয় বিএম ফাইটার্স এবং রানার-আপ হয় বিএম ওয়ারিওর। ম্যাচ সেরা নির্বাচিত হয় বিএম ফাইটার্সের খেলোয়াড় মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মিনহাজ সাগর।

বাংলার মুখ'র নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, বিশ্ববিদ্যালয়ে জ্ঞান অন্বেষণের পাশাপাশি খেলাধুলায়ও মনোনিবেশ করতে হবে। তাইলে মাদক থেকে দূরে থাকা সম্ভব। ভাষার মাসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা ও তাদের স্মরণে আমাদের এ আয়োজন। 

তিনি আরো বলেন, খেলাধুলা ও ক্রীড়া চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সৌহার্দ-সম্প্রীতি ও বন্ধুত্বের সেতুবন্ধন রচিত হয়। শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। সামনের দিকেও আমাদের এরকম কর্মসূচি অব্যাহত থাকবে'।
 
এ সময় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজাউল হক রুবেল, সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল, সাবেক উপ-সাহিত্য সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সাবেক গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন টিপু, সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, সাবেক আইন সম্পাদক আবু সাইদ মারজান, সাবেক উপ-পাঠাগার সম্পাদক আবু বকর তোহা, সাবেক উপ-ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক অপুর্ব টিটু, সাবেক উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল সুমন সহ অনেকেই উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর