২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:২৪

ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে এই শ্রদ্ধা নিবেদন করেন তারা।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনার চত্বরে এক মিনিট নিরবতা পালন করেন তারা। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি মর্তুজা নুর। 

মর্তুজা নুর বলেন, একুশ আমাদের অহংকার। একুশ আমাদের চেতনা। আজকে সেই ২১ ফেব্রুয়ারি যেদিন আমার ভাইয়েরা মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করেছিল। মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করার ইতিহাস শুধু বাঙালি জাতির রয়েছে। আমরা একুশ শুধু বুকে লালন করি না। আমরা এই একুশের চেতনা সারা বিশ্বে ছড়িয়ে দিতে পেরেছি। আন্তর্জাতিকভাবে আমরা স্বীকৃতি অর্জন করেছি। সারাবিশ্বে বাংলা ভাষা আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দল, মত নির্বিশেষে যেভাবে আজকের এই দিনটি উদযাপন করা হয় তা কোটি কোটি বছর ধরে অব্যাহত থাকবে এটাই আমার প্রত্যাশা।

কর্মসূচিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও উপদেষ্টা আলী ইউনুস হৃদয়, সহ-সভাপতি হাসান মাহমুদ, ইয়াজিম পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, মমিনুর মমিন, দফতর সম্পাদক রিজভী আহমেদ, প্রচার সম্পাদক ওয়াসিফ রিয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর