২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৪৩

মাভাবিপ্রবি’তে একুশে প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা

টাঙ্গাইল প্রতিনিধি

মাভাবিপ্রবি’তে একুশে প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একুশে প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষক-শিক্ষার্থীসহ আরো অনেকেই। এছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

রাত ১২ টা ১ মিনিটে ক্যাম্পাসের শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, হল, বিভাগ, মাওলানা ভাসানী রিসার্স সেন্টার, আইসিটি সেল, আইকিউএসি, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, অফিসার্স এ্যাসোসিয়েশন, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ভাসানী পরিষদ, মাওলানা ভাসানী ফাউন্ডেশন, তৃতীয় ও চতুর্থ শ্রেণি কর্মচারী সমিতি এবং শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে ১ মিনিট নিরবতা পালন ও ভাষা শহীদদের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। 

এছাড়া সকাল ৭.৩০ মিনিটে কালো ব্যাচ ধারণ, প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন করা হয়। এদিকে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর