Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৫০

কুমিল্লায় গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক ৫ম ব্যাচের প্রশিক্ষণ কোর্স কুমিল্লায় সমাপ্ত হয়েছে। শনিবার কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ে দুই মাস ব্যাপী কোর্সের সমাপনী ক্লাস অনুষ্ঠিত হয়। 

এতে আলোচনা করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বঙ্গবন্ধু চেয়ার সৈয়দ আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের বঙ্গবন্ধু অধ্যাপক ড. মুনতাসির মামুন, গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. মাহবুবুর রহমান ও সাংবাদিক স্বদেশ রায়।

সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত প্রশিক্ষণ কোর্সে আরো আলোচনা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুনুর রশিদ,খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. ফায়েক-উজ্জামান,কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড.চৌধুরী শহীদ কাদের ও বাংলা একাডেমির গবেষণা কর্মকর্তা মামুন সিদ্দিকী প্রমুখ।
 
উল্লেখ্য, এ পর্যন্ত দেশের পাঁচটি জেলায় এই প্রশিক্ষণ আয়োজন করা হয়। ১৮ জানুয়ারি কুমিল্লা অজিত গুহ কলেজে আনুষ্ঠানিক ভাবে দুই মাস ব্যাপী এই প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণ ক্লাশ শুরু হয়। আগামী এক মাসের মধ্যে প্রশিক্ষণার্থীরা নিজ এলাকার গণহত্যা নিয়ে গবেষণাপত্র জমা দিবে। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য