১৯ মার্চ, ২০১৯ ১১:৫৮

১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব শুরু ২৯ মার্চ

অনলাইন ডেস্ক

১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব শুরু ২৯ মার্চ

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব, ২০১৯’। ‘যুগের আবাহনে যুক্তির উচ্ছ্বাস, মেতে উঠুক নব তারুণ্য’ শ্লোগানে আগামী ২৯ ও ৩০ মার্চ বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

দুই দিনব্যাপী মেধাবী ও তারুণ্যের এই মহাউত্সবে সারা বাংলাদেশের ৬৪টি জেলার শ্রেষ্ঠ সরকারি ও বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, ক্যাডেট কলেজ, মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২০০০ জন মেধাবী শিক্ষার্থী, শিক্ষক ও ডিবেট ক্লাব মডারেটরগণ উপস্থিত হবেন।

এ বিতর্ক উত্সবে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, বিতর্কের উপর কর্মশালা, শিশু বিতর্ক, আঞ্চলিক, সংসদীয়, প্ল্যানচ্যাট, জাতিসংঘ ফরমেটের মডেল ডিবেট, রম্য বিতর্কসহ বিভিন্ন মডেলের বিতর্ক প্রদর্শনী, বর্ণাঢ্য শোভাযাত্রা, বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, মিট দ্য পারসনালিটি, ক্যাম্প ফায়ার, জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠান, সার্টিফিকেট ও পুরস্কার বিতরণীসহ নানা আয়োজন। এবারে আজীবন সম্মাননা পাচ্ছেন জাতীয় বিতার্কিক ডা. আব্দুন নূর তুষার।

এই উত্সবে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলারসহ উচ্চপদস্থ সরকারি, সামরিক, বেসামরিক কর্মকর্তা, প্রখ্যাত শিক্ষাবিদ ও সাহিত্যিকবৃন্দ উপস্থিত থাকবেন। দেশের সবচেয়ে মেধাবী তরুণ প্রজন্মের মানবিক মূল্যবোধের চর্চায় এ আয়োজন সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। এই আয়োজনের বেভারেজ পার্টনার কোকাকোলা, টিভি পার্টনার হিসেবে আছে চ্যানেল আই ও নাগরিক টিভি, রেডিও পার্টনার জাগো এফএম ৯৪.৪, অনলাইন পার্টনার সারাবাংলা ডট নেট এবং মিডিয়া পার্টনার দৈনিক ইত্তেফাক। উত্সবের অংশগ্রহণ ও বিস্তারিত জানার জন্য যোগাযোগ করুন ০১৭১১০১৮৩৪৩, ০১৭৫৩৬২৬৩৫২ অথবা লগইন করুন www.ndf-bd.com.

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর