২০ মার্চ, ২০১৯ ১৬:৫৬

নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

নিরাপদ সড়কের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টা থেকে একটা পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করে। এ সময় ঢাকা-রাজশাহী মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনের সামনে শিক্ষার্থীরা হাতে বিভন্ন ধরনের লেখা লিফলেট নিয়ে নিরাপদ সড়কের দাবি জানান শিক্ষার্থীরা। পরে ঢাকাতে মর্মান্তিক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থীর স্মরণে এক মিনিট নিরবতা পালনসহ শিক্ষার্থীরা সংক্ষিপ্ত বক্তব্যে তারা তাদের দাবিগুলো উত্থাপন করেন।

তাদের দাবিগুলো হলো নিহত শিক্ষার্থীর হত্যাকারীকে বিচারের মাধ্যমে ফাঁসি দেওয়া, জাবালে নূরের সকল বাস বন্ধ করা, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্টপেজ রাখা, প্রত্যেক বাস চালকের ছবি এবং লাইসেন্স শো করা, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ফুট ওভারব্রিজ দেওয়া ও প্রতিটি জেব্রা ক্রসিংয়ের পাশে সিসি ক্যামেরা ব্যবস্থা করা

এরপর বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর ১টার দিকে তারা অবরোধ তুলে নিয়ে ক্যাম্পাসে ফিরে যান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছিলো। পরে তারা কর্মসূচি শেষ করে ফিরে গেছে। তারা কিছু দাবি-দাওয়া জানিয়েছে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে একটা ফুটওভার ব্রিজ তৈরি করার দাবিও রয়েছে।

তিনি আরও বলেন, তবে অন্যান্য যে দাবিগুলো জানিয়েছে, তা সবার জন্য। আমাদের কাছে যে ফুটওভার ব্রিজের দাবি জানানো হয়েছে, তা উপাচার্য স্যারের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি-প্রতিদিন/২০ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর