২৪ মার্চ, ২০১৯ ২০:৪৩

সিকৃবি শিক্ষার্থী হত্যার প্রতিবাদে শাবিতে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সিকৃবি শিক্ষার্থী হত্যার প্রতিবাদে শাবিতে সাংস্কৃতিক জোটের মানববন্ধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ওয়াসিম আফনানকে বাস থেকে ফেলে দিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।  

রবিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী ও সাংস্কৃতিককর্মী অংশ নেন। এসময় বক্তারা বাসের ঘাতক চালক ও হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

মানববন্ধন শেষে জোটের আহ্বায়ক সোহানুর রহমান সোমবার দুপুর সাড়ে ১২টায় একই ঘটনার বিচারের দাবিতে এবং নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদ মিছিলের ঘোষণা দেন। 

এদিকে, দুপুর ১টায় শাবিপ্রবি’র নবীনগঞ্জ স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশনের উদ্যোগে একই ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। 

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় ঢাকা-সিলেট রোডের শেরপুর এলাকায় সিকৃবি শিক্ষার্থী ওয়াসিম আফনানকে 'উদার' পরিবহনের একটি বাস থেকে ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বাসের হেলপার ধাক্কা দিয়ে ফেলে দেয়। ঘটনাস্থলেই ওয়াসিম বাস চাপা পড়ে নিহত হয়। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর