২৫ মার্চ, ২০১৯ ১৭:২৮

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১০ দফা দাবিতে কর্মচারীদের বিক্ষোভ

সৌম্য সরকার, বেরোবি প্রতিনিধি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১০ দফা দাবিতে কর্মচারীদের বিক্ষোভ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) চাকরিতে নীতিমালা বাস্তবায়নসহ ১০ দফা দাবিতে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়ন।

সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে বিক্ষোভ মিছিল বের করে একাডেমিক ভবন ও বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। 

কর্মচারীদের দাবিগুলো হলো, দ্রুত নীতিমালা বাস্তবায়ন, বকেয়া বেতন-ভাতা পরিশোধ, দূরের কর্মচারীদের গাড়ির ব্যবস্থা, আবাসন সুবিধার ব্যবস্থা, নিয়োগপত্র অনুযায়ী কাজ দেয়া, পদোন্নতির ব্যবস্থা করা, হয়রানি মূলক সাজাপ্রাপ্ত ও সাময়িক বরখাস্তদের চাকরি পুনর্বহাল ও কাজ নাই মজুরি নাই কর্মচারীদের স্থায়ী চাকরির ব্যবস্থা করা।

কর্মচারী ইউনয়িনের সভাপতি নুর আলম বলেন, আমরা আমাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য মাঠে নেমেছি এবং তা আদায় করেই ছাড়বো। আর তা বাস্তবায়ন না হওয়া পর্যযন্ত ঘরে ফিরে যাব না। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল বলেন, আমি ক্যাম্পাসের বাইরে আছি, এ বিষয়ে আমি কিছু জানি না। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহ এর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর