২৬ মার্চ, ২০১৯ ১৭:০৮

বরিশাল বিএম কলেজ হোস্টেলে বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল বিএম কলেজ হোস্টেলে বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রের মৃত্যু

বরিশাল সরকারী বিএম কলেজের ডিগ্রি হোস্টেলে বিদ্যুৎস্পৃষ্টে হিসাব বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর ১ম বর্ষের ছাত্র মানিক হাসানের (২৩) মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় দিকে এ ঘটনা ঘটে।

মানিক ওই হোস্টেলের ডি-ব্লকের ১২৩নং কক্ষে থাকতেন। তিনি গৌরনদীর নন্দনপট্টি গ্রামের আব্দুস সালাম সরদারের ছেলে।

বিএম কলেজের স্নাতকোত্তর শেষ বর্ষের ছাত্র ও ডিগ্রি হোস্টেলের বাসিন্দা মো. আজিম জানান, প্রতিদিনের মতো মানিক কোচিং শেষ করে হোস্টেলে ফিরে গোসল করতে যায়। গোসল থেকে ফিরে হোস্টেলে টাঙানো ইস্পাসের রশিতে (গুনা) তার ভেজা লুঙ্গি ছড়ানোর সাথে সাথে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মেঝেতে পড়ে যায়। পরে দ্রুত তাকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক মানিককে মৃত ঘোষণা করেন।

আজিম আরো জানান, গত এক সপ্তাহ ধরে হোস্টেলে আরথিন অনুভব করায় বিষয়টি হোস্টেল সুপার ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক রফিকুল ইসলামকে অবহিত করা হয়। কিন্তু তিনি কোন পদক্ষেপ না নেয়ায় মেধাবী ছাত্র মানিকের মৃত্যু হয়েছে।

মানিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সহপাঠীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ডিগ্রি হোস্টেলে ছুটে যান। মানিকের মৃত্যুর জন্য তারা ডিগ্রি হোস্টেলের সুপার রফিকুল ইসলামকে অভিযুক্ত করে তার বিচার দাবি করেন।

এদিকে আবাসিক ছাত্রের মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শফিকুর রহমান সিকদার। এ ঘটনা তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর