২৬ মার্চ, ২০১৯ ১৭:৩১
সব বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনের দাবি

অন্যায়ের মাত্রা চরম আকার ধারণ করলে ছাত্ররা বসে থাকবে না: ভিপি নুর

সাভার প্রতিনিধি

অন্যায়ের মাত্রা চরম আকার ধারণ করলে ছাত্ররা বসে থাকবে না: ভিপি নুর

দেশের সকল বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে সাধারণ ছাত্র আধিকার সংরক্ষণ পরিষদ থেকে আমার অংশ নিবো এবং শিক্ষার্থীরা সেটা চায়ও। কারণ শিক্ষার্থীরা দেখেছে ৯০ এর পরর্বতী বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতির নামে পেশি শক্তি নির্ভর যে অপরাজনীতি হয়েছে সেটা শিক্ষার পরিবেশকে ব্যাহত করেছে। আর সেই জায়গা থেকে বের হয়ে ছাত্রদের দাবি নিয়েই আমরা কাজ করতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের যেভাবে সর্মথন দিয়েছে আশা করি অনান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সর্মথন দেবেন।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে এসে নুরুল হক নুর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

ডাকসু ভিপি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে অনিয়ম হয়েছে তার প্রতিবাদ চলছে। সেজন্য আমি ভিপি নির্বাচিত হয়েও পুনরায় নির্বাচন চেয়েছি। আর ডাকসু নির্বাচনে যে অনিয়ম হয়েছে তা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্ররাও প্রত্যক্ষ করেছে। তাই আমার মনে হয় অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে এমন নির্বাচন হবে না। আর যদি হয় তাহলে আপনার দেখেছেন ছাত্ররা কখনো প্রতিবাদ করেছে, আবার কখনো করেনি। কিন্তু অন্যায়ের মাত্রা চরম আকার ধারণ করলে ছাত্ররা কিন্তু বসে থাকবে না।

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর