১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:১২

পেশাদার শেফকে নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার রান্না বিষয়ক কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি

পেশাদার শেফকে নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার রান্না বিষয়ক কর্মশালা

শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য সম্প্রতি রান্না বিষয়ক এক কর্মশালা আয়োজন করেছে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। ‘ডিপিএস এসটিএস বাটার অ্যান্ড বেক’ শীর্ষক বহুল প্রতীক্ষিত এ কর্মশালা পরিচালনা করেন ঊর্বশী জেইন। 

কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির প্রাদুর্ভাবের পরে শিক্ষার্থীদের স্বাভাবিক প্রবৃদ্ধি যাতে ক্ষতিগ্রস্ত না হয়, এজন্য ডিপিএস এসটিএস সরাসরি ক্লাসে বসে শিক্ষাগ্রহণের বিকল্প হিসেবে নানা উপায় নিয়ে কাজ করে যাচ্ছে। এ উদ্দেশ্যে প্রতিষ্ঠানটি দূরবর্তী শিক্ষা ও আত্মোন্নয়নের নানা প্রেক্ষিত নিয়ে ধারাবাহিকভাবে ওয়েবিনার এবং অনলাইন কর্মশালা আয়োজন করেছে—যা শিক্ষার্থী ও অভিভাবকদের শিক্ষাগত অভিজ্ঞতার উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করেছে। 

ভারতের সনদধারী দক্ষ বেকার ও পেস্ট্রি শেফ ঊর্বশী জেইনের অধীনে অনুষ্ঠিত কর্মশালায় রান্না নিয়ে আগ্রহী শিক্ষার্থী ও অভিভাবকরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। কর্মশালা চলাকালে বেকিং নিয়ে অংশগ্রহণকারীদের নানা টিপস প্রদান করা সহ বিশেষ চিজকেক রেসিপি দেখানো হয়। কোভিড-১৯ এর বিধি অনুসরণ করে বাসায় বসে শিক্ষার্থী ও অভিভাবকরা সক্রিয়ভাবে এ কর্মশালায় অংশগ্রহণ করেন।  

এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘রান্না নিয়ে নতুন নানা নিরীক্ষা করা বাচ্চাদের জন্য অত্যন্ত আনন্দদায়ক। এছাড়াও, রান্না নিয়ে নানা অভিজ্ঞতা অর্জনে আমাদের হাতের কাছে রসুই ঘরেই সব কিছু আছে। আমাদের শিক্ষার্থীরা পুরো কর্মশালাই অত্যন্ত আগ্রহের সাথে উপভোগ করেছে, যা আমাদের জন্য সত্যিই আনন্দদায়ক। এ কর্মশালা তাদের জন্য বাসার ভেতর একঘেয়ে রুটিন থেকে একটু স্বস্তির মতো। এ কর্মশালায় ঊর্বশী জেইনের উপস্থিতির জন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ। 

কর্মশালায় অংশ নেয়া এক শিক্ষার্থী বলেন, ‘এ কর্মশালা থেকে আমি বেশ কিছু রান্নার কৌশল শিখছি। এ কৌশলগুলো আমি শীঘ্রই রান্নায় ব্যবহার করবো। কর্মশালাটি আমাদের জন্য অনেক আনন্দদায়ক ছিলো; এখানে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।’  

নানা প্রতিকূলতা সত্ত্বেও স্বাভাবিকভাবে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে ডিপিএস এসটিএস গত কয়েক মাস ধরে সফলভাবে নানা অনুষ্ঠানের আয়োজন করে আসছে। যার মধ্যে রয়েছে: সেফার ইন্টারনেট ফর চিলড্রেন, এডুকেশন ফর হিউম্যান গ্রেটনেস, ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট ডিউরিং দ্য প্যান্ডেমিক প্রভৃতি।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর