১৪ এপ্রিল, ২০২৪ ১৯:৩৪

নতুন বছরকে বরণ করে নিল শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়

প্রেস বিজ্ঞপ্তি

নতুন বছরকে বরণ করে নিল শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়

বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও নানা আনুষ্ঠানিকতায় বাংলা নববর্ষ ১৪৩১-কে বরণ করে নিল শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি। রবিবার সকালে রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ও একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বড় মৈয়ূর, পুতুল ও বৈশাখের ট্রেডিশনাল বিভিন্ন প্যাঁচা, ঈগল ও বাঘসহ রকমারি মুখোশে বর্ণিল এ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উত্তরা ১৩ নম্বর সেক্টরস্থ শান্ত-মারিয়াম একাডেমি ভবনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বরেণ্য শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের চেয়ারম্যান ও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবির ও উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ-ই-আলমসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

পরে বর্ষবরণকে কেন্দ্র করে ক্যাম্পাসে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাঙালি সংস্কৃতির নানা বিষয়ে প্রাণবন্ত আলোচনায় অংশ নেন অতিথিরা।

ঈদুল ফিতরে বন্ধ থাকলেও বর্ষবরণ ও বৈশাখী উৎসবকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তারা রঙিন পোশাকে ক্যাম্পাসে উপস্থিত হয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় বাংলা নতুন বছরকে বরণ করে নিয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর