১৭ জানুয়ারি, ২০১৮ ১৬:১৯

সিলেট নগরীতে গ্যাস সংকট চরমে; জনদুর্ভোগ

অনলাইন ডেস্ক

সিলেট নগরীতে গ্যাস সংকট চরমে; জনদুর্ভোগ

প্রতীকী ছবি

সিলেট নগরীতে গ্যাসের সংকট বেড়েছে। এতে করে নগরীর ২৭টি ওয়ার্ডের বিভিন্ন কল-কারখানা ও বাসা-বাড়িগুলোতে চরম জনদুর্ভোগ দেখা দিয়েছে।

নগরীর অনেক ওয়ার্ডে সকাল ৮টা থেকে গ্যাস পাওয়া যাচ্ছে না। বিকেল চারটা-পাঁচটা পর্যন্ত এই অচলাবস্থা বিরাজ করে। এরপর গ্যাস এলেও রাত সাতটা-আটটা পর্যন্ত তা নিবু নিবু অবস্থায় জ্বলে। তাতে রান্নাসহ প্রয়োজনীয় কাজ করা যায় না।

গ্রাহকদের অভিযোগ, গত কয়েক দিন ধরে গ্যাসের সংকটে তারা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন। প্রতিদিন সকাল থেকেই দুর্ভোগ শুরু হলেও সংশ্লিষ্টদের কোন উদ্যোগ চোখে পড়ছে না।

নগরীর কুমারপাড়া, নয়াসড়ক, কাজিটুলা, শাহী ঈদগাহ, নাইয়রপূল, সুবহানীঘাট, আম্বরখানা, শেখঘাটসহ বিভিন্ন এলাকায় গ্যাস সংকট দেখা দিয়েছে চরম আকারে। সিএনজি ফিলিং স্টেশনেও গ্যাস সরবরাহ বিঘ্নিত হওয়ায় সিএনজি চালিত যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। কখন গ্যাস থাকবে, কখন থাকবে না, তা নিয়ে ফিলিং স্টেশনের মালিকেরাও চরম অনিশ্চয়তার মধ্যে আছেন।

জালালাবাদ গ্যাস টি এন্ড ডি সিস্টেম লিমিটেডের ম্যানেজার মুশফিকুল ইসলাম আনুয়ারী জানান, শীতকালে গ্যাস সরবরাহ কিছুটা কমে যায়। এসময় গ্যাসের উৎপাদনও কম হয়। তারপরও সংকট থেকে উত্তরণের চেষ্টা করছি।

গ্যাস সংকটের বিষয়টি জালালাবাদ গ্যাস টি এন্ড ডি সিস্টেম লিমিটেড কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হলেও এখনো গ্যাস সরবরাহ স্বাভাবিকের কোন উদ্যোগ নেয়া হয়নি।

সিলেট নগরীর কুমারপাড়া, ঝেরঝেরীপাড়া এলাকার গ্রাহকেরা অভিযোগ করে বলেন, প্রয়োজনের সময় গ্যাসের স্বাভাবিক সরবরাহ না পাওয়ায় আন্দোলনে নামতে হবে তাদের। দ্রুত গ্যাস সরবরাহ স্বভাবিক না হলে রাস্তায় নামতে বাধ্য হবেন তারা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর