১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৫১

সিলেটে নারীকে আগুনে পুড়িয়ে হত্যার বিচার চেয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে নারীকে আগুনে পুড়িয়ে হত্যার বিচার চেয়ে মানববন্ধন

সুনামগঞ্জে ইস্পা বেগম নামের এক নারীকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে তার স্বামী আবুল মনসুর ওরফে লিটন এবং তার ভাই আবদুস সহিদ ওরফে বাপনের বিচারের দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর চৌহাট্টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ইস্পার স্বজন, সামাজিক সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ইস্পা আমাদের বোন। পারিবারিক কলহের জের ধরে গত বছরের ৬ মে তাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। আমরা চাই ঘটনার সুষ্ঠু তদন্ত হোক ও আসামিদের সঠিক বিচার হোক। ইস্পাকে হত্যার সাথে যারা জড়িত ও পলাতক রয়েছে, তাদেরকে যাতে  দ্রুত আটক করে আইনের আওতায় আনা হয় আমরাে সই দাবিও জানাচ্ছি।’

ইস্পার বাড়ি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ভীমখালি ইউনিয়নের বিছনা গ্রামে। গত বছর জেলার দোয়ারাবাজার উপজেলার হিম্মতেরগাঁও গ্রামের আবুল মনসুরের সঙ্গে তার বিয়ে হয়। পারিবারিক কলহের জের ধরে ইস্পাকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে তার স্বজনদের অভিযোগ। ওই ঘটনায় ইস্পার বড় ভাই রাসেল আহমদ বাদী হয়ে আবুল মনসুর ও তার ভাই আবদুস সহিদকে আসামি করে আদালতে হত্যা মামলা দায়ের করেন। বর্তমানে সিআইডি মামলাটি তদন্ত করছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরশনের প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান মতি, বাংলাদেশ মানবকল্যাণ ফাউন্ডেশনের সিলেট মহানগর শাখার সহ-সভাপতি রুহুল আমিন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিলেট শাখার সভাপতি তপন মিত্র, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম প্রমুখ। মানববন্ধনে বেশ কয়েকটি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর