Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:২৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:২০
লাউ চোরের প্রতি অভিনব বিজ্ঞপ্তি!
সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট):
লাউ চোরের প্রতি অভিনব বিজ্ঞপ্তি!
bd-pratidin

‘চোর না শুনে ধর্মের কাহিনী’ প্রবাদে এমনটি বলা থাকলেও চোরের প্রতি বিশেষ নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি টানিয়েছেন সৌখিন লাউ চাষী উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা। সম্প্রতি উপজেলা কম্পাউন্ডের দেয়ালে এ বিজ্ঞপ্তি টানান তিনি। চোরের হাত থেকে তার লাউগাছ রক্ষা করতেই এমন বিজ্ঞপ্তি দেয়া হয়। 

চোরের উদ্দেশ্যে তিনি লিখেছেন, ‘এতদ্বারা লাউচোর ভাইদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, লাউ বড় না হওয়া পর্যন্ত চুরি থেকে বিরত থাকুন। লাউ বড় হলে চুরি করতে কোন আপত্তি নাই। লাউ চুরি করতে যেয়ে লাউ গাছের কোন ক্ষতি করবেন না।’  

পঞ্চানন কুমার সানা বাংলাদেশ প্রতিদিনকে তিনি জানান, শখের বসে আমি অফিসের রাস্তার পাশে অনেক গুলো লাউগাছ রোপণ করেছিলাম। কিন্তু লাউ পরিপুষ্ট হওয়ার আগেই এগুলো চুরি হয়ে যায়। যে কারণে গাছ নষ্ট হওয়ার উপক্রম দেখা দিয়েছে। গাছ রক্ষা করতেই আমার এ বিজ্ঞপ্তি। লাউ পরিপুষ্ট হলে যে কেউ নিয়ে যাক, আমার অপত্তি নেই। 

এব্যাপারে কথা হলে উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মুহিউদ্দিন আহমদ বলেন, তিনি বৃক্ষপ্রেমী। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বৃক্ষ রোপণ করতে শিক্ষক-শিক্ষার্থীদের উৎসাহ যোগান। অনেক প্রতিষ্ঠানে নিজেও বৃক্ষ রোপণ করেছেন। শখ করে অফিসের পাশেও তিনি অনেক গুলো লাউগাছ লাগিয়েছেন।     

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow