Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০১:৫১ অনলাইন ভার্সন
সিলেটে পাথর কোয়ারি ধসে দুই শ্রমিকের মৃত্যু
অনলাইন ডেস্ক
সিলেটে পাথর কোয়ারি ধসে দুই শ্রমিকের মৃত্যু
ফাইল ছবি
bd-pratidin

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারি ধসে দুই শ্রমিক নিহত ও তিন জন আহত হয়েছেন। রবিবার দিবাগত রাত সোয়া ৯টার দিকে ভোলাগঞ্জ কালাইরাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মুরাদপুর গ্রামের হযরত আলীর ছেলে মতিউর রহমান (৩০) এবং একই এলাকার আসকর আলীর ছেলে রুহুল (২২)।

দুর্ঘটনার পর কোয়ারির লেবার সর্দার আব্দুর রউফকে (৫০) আটক করেছে পুলিশ। আটক আব্দুর রউফ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, ঘটনার সময় গর্তে ৬/৭ জন শ্রমিক জেনারেটর চালিয়ে পাথর উত্তোলনকালে মাটি চাপা পড়েন। তাৎক্ষণিক ২ জনের মরদেহ ও ৩ জনকে আহতাবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ দু’টি নিজেদের হেফাজতে আনে এবং কোয়ারি সর্দারকে আটক করে। 

স্থানীয়রা আরো জানান, কোয়ারিতে প্রায় ৫০ ফুট গভীর গর্ত থেকে শ্রমিকরা ঝুঁকি নিয়ে পাথর উত্তোলন করছিলেন। কিন্তু কোয়ারির তীরের মাটি নরম থাকায় ধসে পড়ে চাপা পড়েন শ্রমিকরা। 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) দিলীপ কান্ত নাথ নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, রাত ১১টায় নিহত দু’জনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় কোয়ারি মালিকদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হবে। 

বিডিপ্রতিদিন/ ২৬ ফেব্রুয়ারি, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow