১৫ মার্চ, ২০১৮ ১৯:০০
জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলা

ফয়জুরের মামা জেলে, বাবার স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ফয়জুরের মামা জেলে, বাবার স্বীকারোক্তি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুল হাসানের মামা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমানকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়া তার বাবা হাফিজ আতিকুর রহমান ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আদালতে।  
পাঁচদিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার মহানগর হাকিম তৃতীয় আদালতে তাকে হাজির করা হলে বিচারক হরিদাস কুমার ফয়জুরের মামা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমানকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এসময় ফয়জুরের বাবা হাফিজ আতিকুর রহমান আগ্রহ প্রকাশ করলে ১৬৪ ধারায় তার জবানবন্দি গ্রহণ করেন আদালতের বিচারক হরিদাস কুমার।
আদালত সূত্র জানায়, জবানবন্দিতে ফয়জুরের বাবা আতিকুর রহমান আদালতকে বলেন- গত ৩-৪ বছর ধরে ফয়জুরের ধর্মকর্ম পালনে পরিবর্তন আসে। একসময় সে সুন্নী মতাদর্শে বিশ্বাসী হলেও ওই সময় থেকে সে তা থেকে দূরে সরে যায়। ‘লা মাযহাবী’ মতাদর্শে বিশ্বাসী হয়ে ওঠে সে। তবে তার সাথে কোন জঙ্গি সংগঠনের সংশ্লিষ্টতা আছে এমন কোন তথ্য তাদের কাছে নেই বলে আদালতকে অবগত করেন ফয়জুরের বাবা।
এর আগে গত রবিবার (১১ মার্চ) একই আদালতে ফয়জুরের মা, বাবা ও মামাকে হাজির করে তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম প্রত্যেকের ১০ দিনের করে রিমান্ডের আবেদন জানান।
শুনানি শেষে আদালত বাবা ও মামার পাঁচদিন ও মা মিনারা বেগমের  দুইদিনের করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত মঙ্গলবার মিনারা বেগমকে কারাগারে পাঠানো হয়।
এছাড়া গত বৃহস্পতিবার (৮ মার্চ) হামলাকারী ফয়জুলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। হেফাজতে নিয়ে পুলিশ এখনো তাকে জিজ্ঞাসাবাদ করছে।
প্রসঙ্গত, গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর রহমান ওরফে ফয়জুল হাসান নামের এক যুবক তার উপর ছোরা নিয়ে হামলা চালায়। হামলায় গুরুতর আহত জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মাথা, ঘাড় ও হাতে অস্ত্রোপচারের পর ওই রাতেই এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা সিএমএইচে পাঠানো হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর