Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ মার্চ, ২০১৮ ১৫:৫৩ অনলাইন ভার্সন
জাফর ইকবালকে ছুরিকাঘাত
এবার ফয়জুরের বন্ধু সোহাগ ৭ দিনের রিমান্ডে
সিলেট ব্যুরো
এবার ফয়জুরের বন্ধু সোহাগ ৭ দিনের রিমান্ডে
হামলাকারী ফয়জুর রহমান(ফাইল ছবি)।
bd-pratidin

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বন্ধু সোহাগ মিয়াকে ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার সিলেট মূখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন। 

এর আগে, সোহাগ মিয়াকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম। 

মহানগর আদালত পুলিশের সহকারি কমিশনার অমূল্য কুমার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুল হাসানের ঘনিষ্ট বন্ধু সোহাগ মিয়া। মূলত ফয়জুরকে জঙ্গি আদর্শে সেই উদ্ধুদ্ধ করেছে। তাই হামলার নেপথ্যের কারণ ও শক্তি সম্পর্কে জানতে তদন্তকারী কর্মকর্তা তাকে আটক করে রিমান্ডের আবেদন করেছিলেন। আদালত মামলার তদন্তের স্বার্থে তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে। 

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার রাতে শহরতলীর জালালাবাদ এলাকা থেকে সোহাগ মিয়াকে আটক করা হয়েছিল। 

এর আগে ফয়জুর এবং তার মা মিনারা বেগম, বাবা হাফিজ আতিকুর রহমান, ভাই এনামুল হাসান ও মামা ফজলুর রহমানকে রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে ফয়জুর এবং তার মা, বাবা ও মামাকে কারাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে ফয়জুর ও তার বাবা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ভাই এনামুল এখনো পুলিশি হেফাজতে রয়েছে। 

প্রসঙ্গত, গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠন চলাকালে ড. জাফর ইকবালের উপর হামলা চালায় ফয়জুর। হামলার পর উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ফয়জুরকে আটক করে র‌্যাবের কাছে সোর্পদ করেন।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow