Bangladesh Pratidin

ফোকাস

  • রাঙামাটিতে দুর্বৃত্তদের গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৮ ০২:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ এপ্রিল, ২০১৮ ০২:২৮
সিলেটে বিলুপ্ত প্রজাতির ৩ মন ওজনের বাঘ মাছ লাখ টাকায় বিক্রি
অনলাইন ডেস্ক
সিলেটে বিলুপ্ত প্রজাতির ৩ মন ওজনের বাঘ মাছ লাখ টাকায় বিক্রি

সিলেটের ঐতিহ্যবাহী লাল বাজারে বিলুপ্ত প্রজাতির প্রায় তিন মন ওজনের একটি বাঘ মাছ ১ লাখ টাকায় বিক্রি হয়েছে। সোমবার ভোরবেলায় ১ লাখ টাকায় সেই বাঘ মাছটি ক্রয় করেন লাল বাজারের ব্যবসায়ী আলা উদ্দিন। 

পরে লাল বাজার ব্যবসায়ী সমিতির পরামর্শক্রমে এবং সিলেটের সর্ব মহলের মানুষ যাতে বাঘ মাছ ক্রয় করে খেতে পারেন সে সুবিধার স্বার্থে মাছটি কেটে প্রতি কেজি ১ হাজার ৫শ’ টাকা দরে বিক্রি করা হয়। বাঘ মাছটির খবর সর্বমহলে ছড়িয়ে পড়লে মাছটি এক নজর দেখার জন্য লাল বাজারে মানুষের উপচে পড়া ভীড় জমে উঠে।

বিক্রেতা আলা উদ্দিন জানান, বাঘ মাছটি বাজারে আনার পর ক্রেতার চেয়ে উৎসুক জনতার ভিড়ই হচ্ছে বেশি। মাছটি ১ লাখ টাকায় ক্রয় করে কেটে ওজনে বিক্রি করছি। সকল মানুষের মধ্যে মাছটি খাওয়ার সুযোগ করে দিতে পারায় আমি আনন্দিত।

উল্লেখ্য, বিশ্বনাথ উপজেলার লামা কাজী এলাকার সুরমা নদী থেকে স্থানীয় এক জেলে গত রবিবার গভীর রাতে ভেড় জাল দিয়ে প্রায় তিন মন ওজনের বিশাল এই বাঘ মাছটি শিকার করে। পরে একটি পিক আপ ভ্যান যোগে মাছটি লাল বাজারে এনে ১ লাখ টাকায় বিক্রি করে। সিলেট শহরে মাছ বাজারের মধ্যে লালবাজার ঐতিহ্যবাহী ও প্রসিদ্ধ। দেশের বিভিন্ন স্থান থেকে বাঘ মাছ সহ বিভিন্ন প্রজাতের বড় বড় মাছ এ বাজারে উঠে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow