২৯ মে, ২০১৮ ১৭:০০
নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ

সিলেটে রিফাতকে এবার ৮ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে রিফাতকে এবার ৮ লাখ টাকা জরিমানা

পঁচা, বাসি, দুর্গন্ধযুক্ত ও পোকায় ধরা বিভিন্ন ধরনের খাদ্যপণ্য এবং নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের দায়ে এবার ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে খাদ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘রিফাত এন্ড কোং’-কে। সিলেট শহরতলির কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায় রিফাতের দুটি কারখানায় মঙ্গলবার বেলা আড়াইটা থেকে প্রায় দেড় ঘণ্টার অভিযানে এই জরিমানা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‌্যাবের অভিযানের সময় দেখা যায়, কুমারগাঁওয়ে রিফাত এন্ড কোং এর মূল কারখানায় খাবার অনুপযোগী তেল, ফ্রিজে পঁচা দুর্গন্ধযুক্ত মাংস, খাবার অনুপযোগী পোকায় ধরা ঘি, ডাল, পনির, পঁচা প্রোটিন রয়েছে। পার্শ্ববর্তী তাকওয়া কমপ্লেক্সে রিফাতের আরেকটি কারখানায় খাবার অনুপযোগী ময়দা, আটা, সেমাই তৈরীর সরঞ্জাম দেখতে পায় র‌্যাবের অভিযানিক দল। উভয় কারখানার পরিবেশ ছিল অস্বাস্থ্যকর, নোংরা ও অপরিচ্ছন্ন।

এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান রিফাত এন্ড কোং-কে দুটি ধারায় ৮ লাখ টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় রিফাতের চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। 

এছাড়া বিএসটিআই আইনে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২২ এবং ২৪ মে জিন্দাবাজারস্থ রিফাত এন্ড কোং এর দুটি শাখায় অভিযান চালিয়ে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।


বিডি প্রতিদিন/২৯ মে ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর