১১ জুন, ২০১৮ ১৭:২৮

সিলেটে দুই মাদক পাচারকারীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে দুই মাদক পাচারকারীর মৃত্যুদণ্ড

পাকিস্তান থেকে বাংলাদেশে হেরোইন পাচারের ঘটনায় দুই মাদক পাচারকারীকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালত মফিজুর রহমান ভুঁইয়া এই আদেশ দেন। আসামিদ্বয়কে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে।

মৃতুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন সিলেটের বিয়ানীবাজার উপজেলার টিকরপাড়া উত্তরভাগ গ্রামের তমছির আলীর ছেলে পারভেজ আলম সুজন (২৬) ও রাজ্জাকপুর গ্রামের মুহিব আলীর ছেলে হোসেন আহমদ মানিক (৫১)। তন্মধ্যে সুজন কারাগারে রয়েছেন। মানিক গ্রেফতার হওয়ার পর জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারি নজরুল ইসলাম জানান, ২০১৪ সালের ৯ মার্চ চার ব্যক্তির পাকিস্তানের লাহোর থেকে বৈদেশিক ডাকযোগে একটি পার্সেল আসে। সিলেটের দক্ষিণ সুরমা পোস্ট অফিসে আসা ওই পার্সেল পরীক্ষা করে ৮ কেজি ৪৫ গ্রাম হেরোইন পাওয়া যায়। কিন্তু পার্সেলে উল্লেখিত নাম-ঠিকানায় খোঁজ নিয়ে তা ভুয়া বলে সনাক্ত করা হয়। কিন্তু মোবাইল নাম্বারের সূত্র ধরে পুলিশ পারভেজ আলম সুজন ও হোসেন আহমদ মানিককে সনাক্ত করে। পুলিশ জানতে পারে, এরা পাকিস্তান থেকে হেরোইন এনে যুক্তরাজ্যে পাচার করতেন। তাদেরকে গ্রেফতার করে ওই বছরের ২০ মে আদালতে সোপর্দ করা হয়। তাদের বিরুদ্ধে ডাক বিভাগের শুল্ক ইউনিটের সহযোগি রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে মাদক পাচার মামলা করেন। ২০১৫ সালের ২ নভেম্বর তাদেকে অভিযুক্ত কওে চার্জশিট দাখিল করা হয়। দীর্ঘ শুনানি শেষে সোমবার রায় ঘোষণা করেন আদালত।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর